নিউইয়র্ক     শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশে শান্তিপূর্ণ ভাবে দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠানে সহযোগিতার জন্যই যুক্তরাষ্ট্রের ভিসানীতি-যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৩ জুন ২০২৩ | ০৬:০৫ পূর্বাহ্ণ | আপডেট: ০৫ জুন ২০২৩ | ১২:২৫ অপরাহ্ণ

ফলো করুন-
বাংলাদেশে শান্তিপূর্ণ ভাবে দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠানে সহযোগিতার জন্যই যুক্তরাষ্ট্রের ভিসানীতি-যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আইরিন পারভীন ও প্রচার সম্পাদক হাজী এনাম দুলাল মিয়া সংবাদপত্রে প্রকাশার্থে প্রদত্ত এক যৌথ বিবৃতিতে বলেছেন, বিএনপি গত এক বছর ধরে দেশে মহাসমাবেশর আয়োজন করে আগামী নির্বাচন সংবিধানের নিয়মে অনুষ্ঠানের বিরোধীতা করে কোন অবস্থাতেই শান্তিপূর্ণ ভাবে অংশগ্রহণ মূলক নির্বাচন হতে দিবে না বলে কেন্দ্রীয় নেতারা ঘোষণা দিয়েছেন যা বাইডেন প্রশাসনের মোটেও গ্রহণ যোগ্য নয়।

বিশেষ করে গত মে মাসে ১ তারিখে যখন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব ব্যাংকের আমন্ত্রণে বিশ্ব ব্যাংকের কার্যালয়ে বক্তব্য দিচ্ছিলেন ঠিক একই সময়ে বিএনপির এক কেন্দ্রীয় নেতার নির্দেশে দেশীয় কায়দায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শান্তিপূর্ণ জয় বাংলা সমাবেশে অপ্রীতিকর ঘটনার অবতারণা করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতিকে আহত করে সাথে বেশ কয়েক জন নেতা কর্মী সহ যা যুক্তরাষ্ট্রের মাটিতে কোন দিন ঘটে নাই। এ নৈরাজ্য তারা করেছে যুক্তরাষ্ট্রের আইন শৃংখলা বাহিনীর উপস্থিতিতে। বাইডেন প্রশাসন এটাকে ভালো নজরে দেখেনি।

এর পর পরেই রাজশাহীতে বিএনপির আহ্বায়ক জনসভায় প্রকাশ্যে মাননীয় প্রধানমন্ত্রীকে নির্বাচনের আগেই হত্যার হুমকি প্রদান করে যা ঢাকায় যুক্তরাষ্ট্র রাষ্ট্রদূত তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

আমাদের বিশ্বাস বাইডেন প্রশাসন এ সব বিবেচনা করেই যাতে শান্তিপূর্ণ ভাবে বাংলাদেশে দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে সে জন্য নতুন ভিসা নীতি ঘোষণা করছে। এটা আমাদের কাম্য ছিলনা। গত ১৫ বছর ধরে প্রতিটি নির্বাচনের সময় বিএনপি সহিংসতা সৃষ্টি করে অনেক মানুষ হত্যা করেছে, অফিস আদালতে ভাংচুর করেছে ইত্যাদি। এমনকি নির্বাচনের দিন নির্বাচনে বাধা সৃষ্টি করে ভোট কেন্দ্রে ঢুকে নির্বাচন কর্মকর্তা ও পুলিশকে হত্যা করেছে।

আমরা আশা করছি, বিএনপি তার অতীতের নৈরাজ্য সৃষ্টি থেকে বিরত থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটে অংশগ্রহণ করে জনগণের ভাগ্য উন্নয়নে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিজেদের সম্পৃক্ত করবে।জয় বাংলা। জয় বঙ্গবন্ধু।

শেয়ার করুন