নিউইয়র্ক     রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্লোরিডার পাম বিচে ‘২৭তম এশিয়ান এক্সপো’র সফল সমাপ্তি,বাংলাদেশিদের প্রশংসা বাণিজ্যমন্ত্রী টিপু মুনশীর

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১১ মার্চ ২০২৩ | ০৩:৩৫ পূর্বাহ্ণ | আপডেট: ১২ মার্চ ২০২৩ | ০৯:০৬ পূর্বাহ্ণ

ফলো করুন-
ফ্লোরিডার পাম বিচে ‘২৭তম এশিয়ান এক্সপো’র সফল সমাপ্তি,বাংলাদেশিদের প্রশংসা বাণিজ্যমন্ত্রী টিপু মুনশীর

ফ্লোরিডার ওয়েষ্ট পামবীচে নগরীর ফেয়ার গ্রাউন্ডে অনুষ্ঠিত দুইদিনব্য াপী ‘২৭তম এশিয়ান এক্সপো-ফুড ফেয়ার এন্ড কালচারাল এক্সপো ২০২৩’র সফল সমাপ্তি হয়েছে গত রবিবার ৫ই মার্চ। গত ৪ মার্চ অপরাহ্নেমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশের বাণিজ্য মন্ত্রী টিপু মুনশী ও জর্জিয়রা স্টেট সিনেটর শেখ রহমান। এর আগে গত ৩রা মার্চ শুক্রবার রাতে হোটেল হিলটনে অনুষ্ঠিত হয় গালা নৈশভোজ ও ক্রেষ্ট প্রদান। দুইদিনে প্রায় ১০ হাজার দর্শক দর্শনীর বিনিময়ে মেলা প্রত্যক্ষ করেন বলে জানানআয়োজক কমিটির সাধারণ সম্পাদক আরিফ আহমেদ আশরাফ ।

এশিয়ার দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য সম্পর্ক বাড়াতে গত ২৭ বছর ধরেই আয়োজিত হচ্ছে এশিয়ান এক্সপো-ফুড ফেয়ার এন্ড কালচারাল এক্সপো।

৫ই মার্চ সমাপনী দিনে সংগীত পরিবেশন করেন বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী এস আই টুটুল, দিনাত জাহান মুন্নি এবং ভারতীয় শিল্পী খোদা বক্স ও কনিকাসহ স্থানীয় শিল্পীরা। আয়োজক সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফ্লোরিডার প্রেসিডেন্ট এম রহমান জহির ও সাধারণ সম্পাদক আরিফ আহমেদ আশরাফ বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের হাতে সম্মাননা প্রদর্শনমুলক ক্রেস্ট তুলে দেন।

অনুষ্ঠনে বাংলাদেশেরে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি বলেন, “বহুজাতিক এ মার্কিন সমাজে বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য উপস্থাপনের প্রয়াসে নিয়োজিতদের ধন্যবাদ জানাচ্ছি এবং এর ধারাবাহিকতায় প্রবাস প্রজন্মেও তা বিকশিত হবে এ প্রত্যাশা করছি।”

উৎসব এর পক্ষ থেকে সম্মাননা দেওয়া হয় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, স্টেট সিনেটর শেখ রহমান, নিউ ইয়র্কের সমাজকর্মী মোহাম্মদ ফজলুল হক ও সায়েরা হককে।

মেলায় উপস্থিত ছিলেন পামবিচ কাউন্টির মেয়র ও কমিশনার গ্রেগ কে ওয়েস, ওয়াশিংটন ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির চ্যান্সেলর আবু বকর হানিপ, ফোবানার চেয়ারপারসন আতিকুর রহমান, দিনাজ খান, এক্সপোর উপদেষ্টা মুজিবউদ্দিন, মোহাম্মদ হোসেন, মুক্তিযোদ্ধা নান্নু আহমেদ, তামান্না আহমেদ, মায়শা আহমেদ, নিউইয়র্কের কমিউনিটি এক্টিভিস্ট কাজী সাখাওয়াত হোসেন আজম, আশা হোম কেয়ারের প্রেসিডেন্ট আকাশ রহমান, ইউএসবিসিসিআই এর প্রেসিডেন্ট লিটন আহমেদ, শো টাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম। সাংস্কৃতিপর্বে সাউন্ডে ছিলে পিংক নয়েজের কর্ণধার আরিফ, আয়োজক কমিটির আহ্বায়ক নুরুদ্দিন শেখ, চেয়ারম্যান সঞ্জয় সাহা, উৎসব কমিটির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জুয়েল।

এশিয়ার দেশগুলোর মধ্যে ইতিহাস-ঐতিহ্যনির্ভর গীতি-আলেখ্য পরিবেশনের পাশাপাশি খাদ্য-পোশাকের প্রদর্শনী হয়। চিত্রা সুলতানার নির্দেশনা ও পরিচালনায় নতুন প্রজন্মের ১০০ শিল্পীর সমন্বয়ে অনুষ্ঠিত হয় নৃত্যালেখ্য। অংশ নেন দিনাত জাহান মুন্নী, এস আই টুটুল, কনিকা কাপুর, অভিনন্দ সরকার, অভিজিৎ শওকান্ত, অনীমা ডি কস্টা, খোদাবক্স, টনি ডায়েস ও প্রিয়া ডায়েস।

আগামী বছর ৮, ৯ ও ১০ই মার্চ ‘২৮তম এশিয়ান এক্সপো-ফুড ফেয়ার এন্ড কালচারাল এক্সপো ’ ওয়েস্ট পামবিচেরফেয়ার গ্রাউন্ডেই আয়োজনের ঘোষণা প্রদান করেন আয়োজক কমিটির সাধারণ সম্পাদক আরিফ আহমেদ আশরাফ।

সুমি/পরিচয়

শেয়ার করুন