নিউইয়র্ক     রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডেটিং ফিচার নিয়ে আসছে টুইটার

পরিচয় ডেস্ক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২৩ | ০১:০৮ পূর্বাহ্ণ | আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ | ০১:০৮ পূর্বাহ্ণ

ফলো করুন-
ডেটিং ফিচার নিয়ে আসছে টুইটার

এক্স-এর কর্ণধার এলন মাস্ক। ছবি : সংগৃহীত

জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) আগামী বছর থেকে ডেটিং ফিচার চালু করার ঘোষণা দিয়েছেন প্ল্যাটফর্মটির প্রতিষ্ঠানটির কর্ণধার ইলন মাস্ক। সম্প্রতি বিজনেস ইনসাইডের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, টুইটারের নাম এক্স–এ পরিবর্তন করার মাসখানেকের মধ্যে এর মালিকানা নেওয়ার বর্ষপূর্তি উদযাপন করেন বিশ্বের শীর্ষ এ ধনী। সে সময় কর্মীদের সঙ্গে ভিডিওকলে যুক্ত হয়ে এ ঘোষণা দেন মাস্ক।

এক্স প্ল্যাটফর্মে ডেটিং অ্যাপের সব সুবিধা পাওয়া যাবে। তবে এটি কীভাবে কাজ করবে সে বিষয়ে বিস্তারিত কিছুই বলেননি মাস্ক। তবে অন্যান্য ডেটিং অ্যাপের মতো এটিও সাবস্ক্রিপশন ভিত্তিক হবে তা নিশ্চিত করেছেন তিনি। ওই ভিডিও কলে এক্স প্ল্যাটফর্মকে ডিজিটাল ব্যাংকিং টুলে পরিণত করা হবে বলেও জানান মাস্ক। মূলত, তিনি এই প্ল্যাটফর্মটিকে ‘একের ভেতর সব’ হিসেবে প্রতিষ্ঠা করতে চান। এর আগে মাস্ক জানিয়েছিলেন, এক্স প্ল্যাটফর্মটি ব্যবহারের জন্য ব্যবহারকারীদের টাকা দিতে হতে পারে।

তিনি জানান, বট প্রতিহত করতে পেমেন্ট সিস্টেমই একমাত্র উপায়। এ জন্য ব্যবহারকারীদের টাকা পরিশোধ করতে হতে পারে। যদিও বর্তমানে সাধারণ ব্যবহারকারীরা এটি ফ্রিতে ব্যবহার করতে পারেন। তবে এক্স প্রিমিয়াম নামের একটি সেবাও রযেছে। এ জন্য ব্যবহারকারীদের টাকা পরিশোধ করতে হয়। সূত্র : দৈনিক কালবেলা

শেয়ার করুন