নিউইয়র্ক     সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ট্রাম্প আবারও শীর্ষ পদে প্রতিদ্বন্দ্বিতা করতে প্রস্তুত

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০২২ | ০৪:৫৯ পূর্বাহ্ণ | আপডেট: ০৫ নভেম্বর ২০২২ | ০৪:৫৯ পূর্বাহ্ণ

ফলো করুন-
ট্রাম্প আবারও শীর্ষ পদে প্রতিদ্বন্দ্বিতা করতে প্রস্তুত

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আবারও আগামী ২০২৪ সালের নির্বাচনে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছেন। আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া মধ্যবর্তী নির্বাচন উপলক্ষে বৃহস্পতিবার (৩ নভেম্বর) আইওয়া অঙ্গরাজ্যে আয়োজিত এক র‍্যালিতে অংশ নিয়ে ট্রাম্প জানান, তিনি আগামী ২০২৪ সালের নির্বাচনে খুব সম্ভবত আবারও প্রতিদ্বন্দ্বিতা করবেন। খবর ওয়ার্ল্ড ইজ ওয়ান নিউজের।

শুক্রবার (৪ নভেম্বর) বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, আগামী ১৪ নভেম্বর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারেন ট্রাম্প। ২০২০ সালের নির্বাচনে জালিয়াতি হয়েছে দাবি করে ট্রাম্প জানান, তিনি দুইবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে দুইবারই বিজয়ী হয়েছেন। প্রথমবারের চেয়ে দ্বিতীয়বার নির্বাচনে অংশ নিয়ে তিনি বেশি ভালো করেছিলেন। ২০১৬ সালের নির্বাচনে তিনি যত ভোট পেয়েছেন, ২০২০ সালের নির্বাচনে তার চেয়ে লাখো ভোট বেশি পেয়েছেন।

২০২০ সালের নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প পেয়েছিলেন ৭ কোটি ২০ লাখ ভোট। অন্যদিকে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন পেয়েছিলেন ৮ কোটি ১০ লাখ ভোট। ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে ক্ষমতায় আসেন বাইডেন। জো বাইডেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার দুই বছর পর আগামী ৮ নভেম্বর মধ্যবর্তী নির্বাচন অনুষ্ঠিত হবে। মধ্যবর্তী নির্বাচনের শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন ডেমোক্র্যাট ও রিপাবলিকান নেতারা।

দেশ পরিচালনায় নিজেদের যোগ্যতা প্রমাণ করার চেষ্টা করছেন তারা। ডেমোক্র্যাট প্রার্থীদের মনোবল বাড়াতে বিভিন্ন অঙ্গরাজ্যে প্রচারণায় অংশ নিচ্ছেন সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন, বারাক ওবামাসহ বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। এদিকে থেমে নেই রিপাবলিকানরাও। নির্বাচনে প্রচারণায় আগে থেকেই মাঠে রয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সঙ্গে থাকছেন দলের ক্লিন ইমেজের নেতারাও।

শেয়ার করুন