নিউইয়র্ক     শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ট্রাম্পের বাড়িতে গুরুত্বপূর্ণ নথি ছিল!

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২২ | ০৫:৫৭ পূর্বাহ্ণ | আপডেট: ২৪ আগস্ট ২০২২ | ০৫:৫৭ পূর্বাহ্ণ

ফলো করুন-
ট্রাম্পের বাড়িতে গুরুত্বপূর্ণ নথি ছিল!

সাবেক যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে তল্লাশি চালিয়ে তিন শতাধিক গুরুত্বপূর্ণ ও গোপন রাষ্ট্রীয় নথি জব্দ করা হয়েছে। সোমবার (২২ আগস্ট) যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম নিইউয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, এসব নথির মধ্যে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা-সিআইএ এবং কেন্দ্রীয় তদন্ত সংস্থা-এফবিআইর জাতীয় নিরাপত্তা সংক্রান্ত নথিও রয়েছে।

নিউইয়র্ক টাইমস বলছে, প্রাথমিকভাবে চলতি বছরের জানুয়ারিতে ট্রাম্পের বাড়ি থেকে ১৫০টির বেশি গোপন নথি জব্দ করা হয়। এরপর গত জুনে সেখান থেকে যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের বেশকিছু গোপন নথি জব্দ করা হয়। সবশেষ চলতি মাসের শুরুতে এফবিআইর সদস্যরা তল্লাশি চালিয়ে ট্রাম্পের বাড়ি থেকে আরও গোপন নথি জব্দ করেন। এ বিষয়ে যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ বা ট্রাম্পের প্রতিনিধি কেউই কোনো মন্তব্য করেননি।

এদিকে বাড়িতে তল্লাশি চালিয়ে নথি জব্দ করার ঘটনায় একটি মামলা করেছেন সাবেক যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্প। সোমবার তার আইনজীবীরা বিচারকের কাছে ট্রাম্পের বাড়ি থেকে পাওয়া নথি নিয়ে তদন্ত করতে তৃতীয় পক্ষের আইনজীবী নিয়োগ দেয়ার বিষয়ে আবেদন করেন। এমনকি ফৌজদারি মামলায় ‘স্পেশাল মাস্টার’ আইনজীবী নিয়োগ দেয়ারও আহ্বান জানান তারা।

এর জবাবে যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অব জাস্টিস জানান, ট্রাম্পের আইনজীবী নিয়োগসংক্রান্ত বিষয়ে তারা অবগত। এমনকি আদালতের তল্লাশি পরোয়ানা নিয়েই মার-এ-লাগোতে এফবিআই অভিযান চালিয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। গুপ্তচরবৃত্তি আইন লঙ্ঘনের অভিযোগে গত ৮ আগস্ট এ অভিযান চালায় যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা এফবিআই। তল্লাশিতে ‘অতি গুরুত্বপূর্ণ’ ১১টি নথি উদ্ধার করেন সংস্থাটির সদস্যরা।
হককথা/এমউএ
পরিচয়/এমউএ

শেয়ার করুন