নিউইয়র্ক     শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টুইটারের সিইও’র পদ ছাড়ার ঘোষণা ইলন মাস্কের

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২২ | ০৪:৩৯ পূর্বাহ্ণ | আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ | ০৪:৩৯ পূর্বাহ্ণ

ফলো করুন-
টুইটারের সিইও’র পদ ছাড়ার ঘোষণা ইলন মাস্কের

অবশেষে প্রতিশ্রুতি অনুযায়ী টুইটারের প্রধান নির্বাহীর (সিইও) পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন ইলন মাস্ক। নিজের বিকল্প কাউকে খুঁজে পাওয়ার পরই পদত্যাগ করবেন তিনি। গতকাল মঙ্গলবার (২০ ডিসেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট।

টুইটারের সিইও’র পদ ছাড়ার ঘোষণা দিয়ে মাস্ক টুইটারে লিখেছেন, ‘এই চাকরিতে নেওয়ার মতো বোকা কাউকে পেলেই আমি সিইও পদ থেকে পদত্যাগ করব! এরপরে, আমি কেবল সফটওয়্যার এবং সার্ভার টিম চালাব।’

আরোও পড়ুন।ইলন মাস্কের পদত্যাগ চান ১ কোটি টুইটার ব্যবহারকারী

এর আগে, নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি পোল চালু করেছিলেন ইলন মাস্ক। সেখানে তিনি তার অনুসারীদের কাছে প্রশ্ন রাখেন, ‘আমার কি টুইটার প্রধানের পদ থেকে সরে দাঁড়ানো উচিত?’ জরিপে ৫৭ দশমিক ৫ শতাংশ উত্তরদাতাই বলেছেন, ইলন মাস্কের উচিত টুইটারের প্রধান নির্বাহীর পদ ছেড়ে দেয়া।ইলন মাস্ক জরিপের ফল মেনে নেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন। প্রায় এক কোটি ৮০ লাখ মানুষ জরিপে অংশ নেন।

টুইটারের পাশাপাশি ইলেকট্রিক গাড়ি নির্মাতা ও প্রযুক্তি প্রতিষ্ঠান টেসলা এবং স্পেস এক্স পরিচালনা করেন ইলন মাস্ক। গত অক্টোবরে ৪৪ বিলিয়ন মার্কিন ডলারে টুইটার কিনে নেন তিনি। এরপর মাস্ক সংস্থাটির প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইসি) দায়িত্ব নেন এবং এরপর থেকে প্ল্যাটফর্মটিতে তার আনা নানা পরিবর্তন ব্যাপক সমালোচনার শিকার হয়েছে।

শেয়ার করুন