নিউইয়র্ক     রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভাসমান অজ্ঞাত বস্তু নিয়ে ইলন মাস্কের টুইট

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ | ০১:০৯ পূর্বাহ্ণ | আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ | ০১:৫০ পূর্বাহ্ণ

ফলো করুন-
ভাসমান অজ্ঞাত বস্তু নিয়ে ইলন মাস্কের টুইট

যুক্তরাষ্ট্রের আকাশসীমায় তৃতীয় অজ্ঞাত বস্তু ভূপাতিত করেছে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী। এই অজ্ঞাত বস্তু নিয়ে টুইট করেছেন টুইটার বস ইলন মাস্ক।
এক টুইটে সোমবার (১৩ ফেব্রুয়ারি) মাস্ক লিখেছেন, ‘চিন্তা করবেন না, আমার কিছু এলিয়েন বন্ধুকে থামানো হয়েছে…।’

এই বিলিনিয়র বিষয়টির গুরুত্ব বোঝানোর জন্য ওই টুইট বার্তার সঙ্গে এলিয়েন এবং ইউএফও ইমোজি যুক্ত করেছেন। ইলন মাস্কের ওই টুইটে ২ লাখের বেশি লাইক পড়েছে।

ইউএস এয়ার ফোর্স এবং ন্যাশনাল গার্ডের পাইলটরা মিশিগানের লেক হুরনের আকাশে উড়তে থাকা অজ্ঞাত উড়ন্ত বস্তুটিকে গুলি করে ভূপাতিত করে। বস্তুটি উত্তর আমেরিকার নিরাপত্তা নিয়ে উদ্বেগ বাড়িয়েছে এবং চীনের সঙ্গে সম্পর্কে আরও উত্তেজনা তৈরি করেছে।

গত জানুয়ারির শেষের দিকে একটি দৈত্যাকার চীনা বেলুনকে যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা গোয়েন্দা বেলুন বলে দাবি করেছিল। গত ৪ ফেব্রুয়ারী দক্ষিণ ক্যারোলিনা উপকূল বরাবর আকাশে এফ-২২ ফাইটার জেট দ্বারা ভূপাতিত করার আগে কয়েকদিন ধরে ভেসে গিয়েছিল বেলুনটি।

তবে চীনের দাবি ছিল, বেলুনটি আবহাওয়া গবেষণার জন্য পরিচালনা করা হয়েছে। গত শুক্রবার (১০ ফেব্রুয়ারি)যুক্তরাষ্ট্র  যুদ্ধবিমান উত্তর আলাস্কা থেকে আরেকটি অজ্ঞাত বস্তুকে ভূপাতিত করে। দেশটির সামরিক বাহিনী বলেছে, এটি যুক্তরাষ্ট্রের জলের উপর আকাশসীমায় ভাসছিল।

যুক্তরাষ্ট্র এবং কানাডার যৌথ নির্দেশে যুক্তরাষ্ট্রের একটি এফ-২২ ফাইটার জেট গত শনিবার (১১ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের সীমান্ত থেকে প্রায় ১৬০ কিলোমিটার দূরে কানাডার কেন্দ্রীয় ইউকনো অঞ্চলের উপরে একটি অজ্ঞাত বস্তুকে ভূপাতিত করে। এটি বেসামরিক বিমান চলাচলে হুমকির সৃষ্টি করেছিল বলে জানা গেছে। সূত্র : প্রতিদিনের বাংলাদেশ

শেয়ার করুন