নিউইয়র্ক     রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মার্কিন প্রতিনিধি পরিষদের বিশেষ আসনে বিজয়ী ডেমোক্র্যাট সুওজি

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ | ০৬:৩৪ পূর্বাহ্ণ | আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ | ০৬:৩৪ পূর্বাহ্ণ

ফলো করুন-
মার্কিন প্রতিনিধি পরিষদের বিশেষ আসনে বিজয়ী ডেমোক্র্যাট সুওজি

মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের একটি বিশেষ আসনে বিজয়ী হয়েছেন ডেমোক্র্যাটের সাবেক মার্কিন প্রতিনিধি টম সুওজি। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) নিউইয়র্কে অনুষ্ঠিত একটি বিশেষ আসনের ভোটে বিজয়ী হয়েছেন তিনি। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এই খবর জানিয়েছে।

এর আগে, এই আসনটি রিপাবলিকান জর্জ সান্তোসের দখলে ছিল। গত ডিসেম্বরে নৈতিকতাবিরোধী কর্মকাণ্ডের জন্য তাকে কংগ্রেস থেকে বহিষ্কার করা হয়। এর পরই এই আসনের জন্য প্রতিনিধি নির্বাচন প্রয়োজনীয় হয়ে ওঠে।

পলিটিকো জানিয়েছে, নিউইয়র্কের থার্ড কংগ্রেসনাল ডিস্ট্রিক্টে রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী মাজি মেলেসা পিলিপকে পরাজিত করে তার সাবেক আসনটি জিতেছেন ডেমোক্র্যাট টম সুওজি।

এডিসন রিসার্চ এর অনুমান, মার্কিন প্রতিনিধি পরিষদে ইতোমধ্যেই রিপাবলিকানদের সংখ্যাগরিষ্ঠতা কমে যাওয়ায় আইন পাস করতে হিমশিম খাচ্ছে দলটি। এর মধ্যে আরও একটি আসন হারালো দলটি।

সান্তোসের বিরুদ্ধে নির্বাচনি প্রচারের জন্য সংগৃহীত তহবিলের অর্থ নিজের জন্য ব্যবহার করার অভিযোগ দায়ের করা হয়েছিল। প্রতিনিধি পরিষদের নৈতিকতাবিষয়ক কমিটির এক প্রতিবেদনে সান্তোস কীভাবে ভ্রমণ, সৌন্দর্য বৃদ্ধির চিকিৎসা ও বিলাসী পণ্য কেনায় এসব অর্থ ব্যয় করেছিলেন সেসব বিস্তারিতভাবে প্রকাশ করা হয়। সূত্র: বাংলা ট্রিবিউন।

শেয়ার করুন