নিউইয়র্ক     রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাধারণ সদস্যদের ভবন ক্রয়ে বিস্তারিত তথ্য অবগত করতে ১৮ জুন রোববার পাল্টা জরুরী সাধারণ সভা আহবান

পরিচয় রিপোর্ট

প্রকাশ: ১৭ জুন ২০২৩ | ০১:০৫ অপরাহ্ণ | আপডেট: ১৭ জুন ২০২৩ | ০১:২২ অপরাহ্ণ

ফলো করুন-
সাধারণ সদস্যদের ভবন ক্রয়ে বিস্তারিত তথ্য অবগত করতে ১৮ জুন রোববার পাল্টা জরুরী সাধারণ সভা আহবান

গত ১১ জুন কুইন্স প্যালেসের ভিতরে যখন জালালাবাদ এসোসিয়েশান অফ আমেরিকার সাধারণ সভা চলছিলো তখন মিলনায়তনের বাইরে আহুত সাধারণ সভাকে অবৈধ সভা উল্লেখ করেন কার্যকরী কমিটি কর্তৃক অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক মইনুল ইসলাম। তিনি বলেন, সংগঠনের গঠনতন্ত্রে ভারপ্রাপ্ত সভাপতি কিংবা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলে কোন পদ নেই ফলে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কর্তৃক আহুত সাধারণ সভা এবং একজন নির্বাচিত সাধারণ সম্পাদকের পরিবর্তে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের রিপোর্ট প্রকাশ গঠনতন্ত্রের বরখেলাপ। ফলে ১১ জুনের সাধারণ সভা সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী অবৈধ। জালালাবাদ এসোসিয়েশান অফ আমেরিকার সাধারণ সদস্যদের ভবন ক্রয়ে বিস্তারিত তথ্য অবগত করতে আগামী ১৮ জুন রোববার উডসাইডস্থ কুইন্স প্যালেসে জরুরী সাধারণ সভা আহবানের ঘোষণা দেন।

১২ জুন এষ্টোরিয়ার জালালাবাদ ভবনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এ ঘোষণা দিয়ে ভবন ক্রয়কালে সংগঠনের কোষাধ্যক্ষ ও পরবর্তীতে নির্বাচিত সাধারণ সম্পাদক মইনুল ইসলাম বলেন, তিনি আশা করেছিলেন ১১ জুনের সাধারণ সভায় ভবন ক্রয়সংক্রান্ত যাবতীয় তথ্য সাধারণ সদস্যদের নিকট উপস্থাপনের সুযোগ দেওয়া হবে এবং তাঁর বক্তব্য উপস্থাপনের পর সাধারণ সদস্যদের যেকান সিদ্ধান্ত তিনি মাথা পেতে মেন নেবেন। কিন্তু দুর্ভাগ্যহনক হলেও সত্য, সংগঠনের বর্তমান কমিটির পুর্বপরিকল্পনা অনুযায়ী তাঁকে সে সুযোগ দেওয়াই হয়নি। সাংবাদিক সম্মলনে লিখিত বক্তব্যে মইনুল ইসলাম বলেন, আপনারা অবগত আছেন যে, গতকাল ১১ জুন জালালাবাদ এসোসিয়েশান অফআমেরিকার সাধারণ সভায় সংগঠনের বর্তমান ও সাবেক কয়েকজন কর্মকর্তাকে ভাড়াটিয়াসিকিউরিটি গার্ড কর্তৃক চরমভাবে হেনস্থা ও নাজেহাল করা হয়েছে। শুধু তাই নয়।সাধারণ সভায় যোগ দিতে আসা সদস্যদের অনেককে বেছে বেছে তথাকথিতসিকিউরিটি চেকের অজুহাতে সিকিউরিটি গার্ড দ্বারা নাজেহালও করা হয়েছে যার ভিডিওআমাদের কাছে রয়েছে। জালালাবাদ এসোসিয়েশান অফ আমেরিকার ইতিহাসে এ ধরনের নেক্কারজনক ঘটনানজিরবিহীন। সংগঠনের একজন নির্বাচিত সাধারণ সম্পাদক হিসেবে আমি এর তীব্র নিন্দাজানাই। জালালাবাদ এসোসিয়েশান অফ আমেরিকার একটি নিজস্ব ভবন সকলজালালাবাদবাসীর দীর্ঘদিনের স্বপ্ন যা বাস্তবায়নে গত নির্বাচনে আমাদের নির্বাচনী ওয়াদাও ছিল। সেই লক্ষ্যে আমরা গত মইনুল হক চৌধুরী -মিজানুর রহমান শেফাজ কমিটির লিখিতঅনুমোদনের মাধ্যমে এস্টোরিয়ায় জালালাবাদ ভবনটি ক্রয় করি। ভবনক্রয় এবং পরবর্তী কমিটির নিকট হস্তান্তর প্রক্রিয়ার বিষয়ে যাবতীয় তথ্য আমরাআপনাদের মাধ্যমে ইতোমধ্যে কমিউনিটির সবাইকে অবহিত করেছি। আমরা আশা করেছিলাম, গতকাল (১১ জুন) অনুষ্ঠিত সাধারণ সভায় ভবনক্রয় সংক্রান্ত সকল তথ্যআনুষ্ঠানিকভাবে জালালাবাদবাসীর নিকট তুলে ধরবো। যদিও গতকাল সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক সাধারণ সভা অনুষ্ঠিত হয়নি, তা সত্তেওকেবল ভবনক্রয় সংক্রান্ত বিষয়ে জালালাবাদবাসীকে অবহিত করা এবং কারো কোন প্রশ্নথাকলে তার সঠিক উত্তর দেওয়ার জন্য আমরা সাধারণ সভায় উপস্থিত থাকার চেষ্টাকরেছিলাম।অত্যন্ত দুঃখের সাথে আপনাদের জানাতে বাধ্য হচ্ছি বর্তমান কমিটি তাদের পুর্ব পরিকল্পিত, উদ্দেশ্যমুলক আচরণের মাধ্যমে তা বানচাল করে দেয়। আমরা বিশ্বাস করি, জালালাবাদবাসীর অধিকার রয়েছে ভবনক্রয় সংক্রান্ত সকল তথ্যজানার। সেজন্য আমরা আগামী ১৮ জুন রবিবার সন্ধ্যা ৭টায় এস্টোরিয়ায় জালালাবাদ ভবনে জরুরী ভিত্তিতে বিশেষ সাধারণ সভা আহ্বান করেছি।

সংগঠনের নতুন কমিটির অভিষেক অনুষ্ঠিানের দিন কেন তিনি ভবন ক্রয় সংক্রান্ত ঘোষণা দেননি, এ প্রশ্নের উত্তরে মইনুল ইসলাম বলেন, গোলযোগের আশঙ্কায় তিনি তা দেননি। তিনি বলেন সভাপতি বদরুল হোসেন খান বিষয়টি জানতেন কেননা কমিটির দায়িত্ব হস্তান্তরের কাগজপত্রে বিষয়টি স্পষ্টভাবে উল্লেখ রয়েছে।

আগামী ১৮ জুন কুইন্স প্যালেসে আহুত সাধারণ সভার প্রতি একাত্ততা প্রকাশ করেন এসোসিয়েশনের সাবেক সভাপতি সৈয়দ শওকত আলী,সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান চৌধুরী শেফাজ ও সাবেক কোষাধ্যক্ষ আতাউল গণি আসাদসহ আজিজুর রহমান সাবু, আব্দুল হাসিম হাসনু, সৈয়দ জুবায়ের আলী, দেওয়ান শাহেদ চৌধুরী, আবদুল মালেক খান লায়েক, শাহাব উদ্দিন, সুব্রত বিশ্বাস, কাজী কয়েস, দরুদ মিয়া রনেল, আব্দুল করীম চৌধুরী প্রমুখ।

শেয়ার করুন