নিউইয়র্ক     রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সপ্তাহ না পেরুতেই যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ১৯

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২৩ | ০৬:০৮ পূর্বাহ্ণ | আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ | ০৬:০৮ পূর্বাহ্ণ

ফলো করুন-
সপ্তাহ না পেরুতেই যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ১৯

যুক্তরাষ্ট্রে যেন অতর্কিত গুলি ছোড়ার ঘটনা বন্ধই হচ্ছে না। নতুন বছরের জানুয়ারি মাস শেষ না হতেই ৪০টি বন্দুক হামলার ঘটনা ঘটেছে দেশটিতে। এদিকে চলতি সপ্তাহে দেশটির অঙ্গরাজ্য ক্যালিফোর্নিয়ায় তিনটি পৃথক স্থানে বন্দুকধারীদের এলোপাথাড়ি গুলিতে কমপক্ষে ১৮ জনের মৃত্যু হয়েছে। গুলিবিদ্ধদের মধ্যে ছিল অভিবাসী জুম চাষী শ্রমিক এবং কিছু ভাসমান মানুষ। আজ বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সিএনএনের এক প্রতিবেদনে এ কথা জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, চীনা চন্দ্রবর্ষের উৎসবে গত শনিবার (২১ জানুয়ারি) মনটরে পার্ক উপশহরে ৫৭ ও ৭৬ বছর বয়সী বন্দুকধারীদল যে হামলা চালিয়েছে তার রেশ এখনো কাটেনি। এরই মধ্যে গত শনিবার বিকেলে ৭ জন বন্দুকধারী উত্তর ক্যালিফোর্নিয়ার সমুদ্র তীরবর্তী শহরে এলোপাথাড়ি গুলি চালিয়েছে। এতে ১১ জনের মৃত্যু হয়েছে বলে খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক গণমাধ্যম।

সর্বশেষ গত সোমবার (২৩ জানুয়ারি) ক্যালিফোর্নিয়ার হাফ মুন বেতে পৃথক দুটি বন্দুক হামলায় আটজনের প্রাণহানির খবর প্রকাশ পেয়েছে। যুক্তরাষ্ট্রের জনবহুল শহর থেকে ছোট শহর বিশেষ করে কর্মস্থল, শিক্ষাপ্রতিষ্ঠান এবং উপাসনালয়কে টার্গেট করে নিত্য এ হামলা চালানো হচ্ছে।

শেয়ার করুন