নিউইয়র্ক     রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিজয় দিবসে নিউইয়র্ক এর টাইমস স্কোয়ারে উৎসব গ্রুপের ব্যতিক্রমী আয়োজন

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০২২ | ০১:৪৫ অপরাহ্ণ | আপডেট: ১৯ ডিসেম্বর ২০২২ | ১০:২৮ পূর্বাহ্ণ

ফলো করুন-
বিজয় দিবসে নিউইয়র্ক এর টাইমস স্কোয়ারে উৎসব গ্রুপের ব্যতিক্রমী আয়োজন

পরিচয় রিপোর্ট: বাংলাদেশের মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশকে তুলে ধরতে যুক্তরাষ্ট্রের বৃহত্তম নগরী নিউইয়র্ক সিটির ঐতিহ্যবাহী টাইমস স্কোয়ারের বিশালাকায় এলইডি পর্দায় ১৫ সেকেন্ডের চলচিত্রে দেখানে হয়েছে ৭১ মহান মুক্তিযুদ্ধ, অর্থনৈতিক সাফল্যের গর্বের প্রতীক ও গৌরবোজ্জ্বল পদ্মা সেতু । ব্যতিক্রমী এই আয়োজনের উদ্যোক্তা নিউ ইয়র্ক ভিত্তিক আন্তর্জাতিক ই-কমার্স প্রতিষ্ঠান উৎসব গ্রুপ।

 

গত বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দিবাগত রাত ১২.০১ মিনিট পরবর্তী ২৪ ঘন্টা (শুক্রবার ১৬ ডিসেম্বর রাত ১১.৫৯ মিনিট) পর্যন্ত টাইমস স্কোয়ারে অবস্থিত ১৫৪০ ব্রডওয়ে ভবনের বিশাল পর্দায় প্রতি পাঁচ মিনিট পর পর ভেসে উঠে উজ্জ্বল, সবুজাভ এক বাংলাদেশ। ব্যক্তি মালিকানাধীন কোনো প্রতিষ্ঠানের উদ্যোগে যুক্তরাষ্ট্রে বিজয় দিবস পালনের এটি একটি নজিরবিহীন ঘটনা।

শুক্রবার ১৬ ডিসেম্বর বৃষ্টিস্নাত সন্ধ্যায় ১৫৪০ ব্রডওয়ে ভবনের সামনে দাঁড়িয়ে উৎসব গ্রুপের প্রধান নির্বাহী রায়হান জামান বলেন, দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে অর্জিত আমাদের এই স্বাধীনতার গৌরব গাঁথা যুক্তরাষ্ট্র সহ বিশ্বের বিভিন্ন জাতি, গোষ্ঠী ও আমাদের নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতেই এই প্রয়াস। আমাদের জাতীয় অর্জনের যে আনন্দ, তা উপভোগ্য করে তুলতে চাই সবার জন্য। বৃষ্টিবাদল সত্ত্বেও টাইমস স্কোয়ারে এসে যারা ছবি তুলেছেন, ভিডিও ধারণ করে, সোশ্যাল মিডিয়ার লাইভে গিয়ে ইতিহাসের স্মরণীয় একটি মুহূর্তের অংশীদার হয়েছেন, তাদের সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন রায়হান জামান।

শেয়ার করুন