নিউইয়র্ক     রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সোস্যাল ইসলামী ব্যাংক’র মত বিনিময় সভায় এমডি

বাংলাদেশের ব্যাংকে অর্থ গচ্ছিত রাখা নিরাপদ

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১০ জুন ২০২৩ | ০১:০২ অপরাহ্ণ | আপডেট: ১২ জুন ২০২৩ | ০৯:১৫ পূর্বাহ্ণ

ফলো করুন-
বাংলাদেশের ব্যাংকে অর্থ গচ্ছিত রাখা নিরাপদ

নিউইয়র্ক : সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড, বাংলাদেশে-এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জাফর আলম বলেছেন, বাংলাদেশের ব্যাংক ব্যবস্থা আগের চেয়ে অনেক শক্তিশালী। দেশের ব্যাংকে অর্থ গচ্ছিত রাখা নিরাপদ এবং এই অর্থ খোয়া যাওয়ার কোন সম্ভাবনা এবং দেশের কোন ব্যাংক দেউলিয়াও হবে না। তিনি বলেন, তবে কিছু কিছু বিচ্ছিন্ন ঘটনা অস্বীকার করার উপায় নেই। আর মিডিয়াতে ব্যাংকের দূর্নীতি বা অর্থ পাচার নিয়ে যেসব রিপোর্ট প্রকাশিত হচ্ছে তা বহুলাংশেই সত্যি নয়, বরং অতিরঞ্জিত। তিনি বলেন, সোসাল ইসলামী ব্যাংক সম্পূর্ণ শরীয়া আইন মেনে জনকল্যানে কাজ করছে এবং দেশের মানুষের সেবায় নানা কর্মসূচী ও প্রকল্প গ্রহ করে বাস্তবায়ন করছে। প্রবাসী বাংলাদেশীদের সেবায়ও সোসাল ইসলামী ব্যাংকের একাধিক কর্মসূচী/প্রকল্প রয়েছে।

সিটির জ্যাকসন হাইটসের একটি পার্টি হলে গত ৩১ মে বুধবার সন্ধ্যায় আয়োজিত এক মতবিনিময় সভায় সোসাল ইসলামী ব্যাংক লিমিটেড, বাংলাদেশে-এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জাফর আলম উপরোক্ত কথা বলেন। ব্যতিক্রমী এই সভায় বিশেষ অতিথি ছিলেন প্রতিষ্ঠানটির সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও হেড অব ইন্টারন্যাশানাল ডিভিশন মোহাম্মদ আকমল হোসাইন।

সভায় অন্যান্যের মধ্যে জেবিবিএ’র সভাপতি গিয়াস আহমেদ এবং সাধারণ সম্পাদক তারেক হাসান খান, প্লাসিড মানি ট্রান্সমিটার প্রতিষ্ঠানের কর্ণধার ডা. কামাল আহমেদ, সানমুন এক্সপ্রেস-এর প্রেসিডেন্ট ও সিইও মাসুদ রানা তপন প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড, বাংলাদেশে-এর এমডি জাফর আলম তার ব্যাংকের বিভিন্ন কর্মকান্ডের কথা উল্লেখ করে বলেন, দেশের মানুষের কল্যানের জন্য এসআইবিএল-এর উল্লেখযোগ্য প্রকল্পের মধ্যে রয়েছে- ড্রাইভার ডিপোজিট স্কীম, হকার্স ডিপোজিট ও ব্যবসা উন্নয়ন, রিটায়ার্ড সিটিজেন, রিটেইল ইনভেস্টমেন্ট ফর স্টুডেন্ট প্রভৃতি। এছাড়াও তিনটি অনন্য প্রকল্পের মধ্যে রয়েছে- শিক্ষা, চিকিৎসা ও বিবাহ সঞ্চয় স্কীম। অপরদিকে প্রবাসীদের জন্য রয়েছে- প্রবাসী ডিপোজিট স্কীম।

পরে জাফর আলম সভায় উপস্থিত বিভিন্ন মিডিয়ার সম্পাদক ও প্রবাসীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মার্শাল মুরাদ। অনুষ্ঠানের শুরুতে জাফর আলমকে আয়োজকদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

অনুষ্ঠানে আশা হোম কেয়ার-এর প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার আকাশ রহমান, এডভোকেট জামাল আহমেদ জনি, সারওয়ার চৌধুরী সিপিএ, বিশিষ্ট ব্যবসায়ী এম এ খালেক সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।-ইউএনএ

শেয়ার করুন