নিউইয়র্ক     রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কমিউনিটি পরিচিত মুখ ডা. নার্গিস রহমানের কন্যা

নৃত্যশিল্পী ‘নারমিন রহমান’ আর নেই

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১১ মার্চ ২০২৩ | ০৬:৩৮ পূর্বাহ্ণ | আপডেট: ১২ মার্চ ২০২৩ | ০৯:৩৪ পূর্বাহ্ণ

ফলো করুন-
নৃত্যশিল্পী ‘নারমিন রহমান’ আর নেই

মা ডা. নার্গিস রহমান ও কন্যা নারমিন রহমান।

নিউইয়র্ক : নিউইয়র্কে বাংলাদেশী কমিউনিটি পরিচিত মুখ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডা. নার্গিস রহমানের কন্যা, প্রবাসের উদীয়মান নৃত্যশিল্পী ‘নারমিন রহমান’ আর নেই। বৃহস্পতিবার (৯ মার্চ) সন্ধ্যায় নারমিন শেষ নি:শ্বাস ত্যাগ করেন (ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)। জানা গেছে, তিন বেশ কিছুদিন ধরে শারীরিকভাবে অসুস্থ ছিলেন। ঘটনারদিন তিনি তাদের জ্যামাইকাস্থ বাসায় ঘুমের মধ্যেই হার্ট অ্যাটাকের শিকার হন এবং মৃত্যুবরণ করেন বলে ধারণা করা হচ্ছে। তার বয়স হয়েছিলো ৩৫ বছর। তার আকস্মিক মৃত্যুর খবরে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। খবর ইউএনএ’র।

নিউইয়র্ক সিটির কুইন্স বরোর জ্যামাইকার ১০৪-০৬ ১৬৯ ষ্ট্রীট ঠিকানার একটি বাড়ীর তিন তলায় বসবাসকারী নারমিনরা তিন ভাই-বোন। তার এক ভাই ক্যালিফোর্নিয়া বসবাস করেন। অপর ভাই আর মায়ের সাথে নারমিন নিউইয়র্কে বসবাস করতেন। তার মা ও বাবা বর্তমানে বাংলাদেশে অবস্থান করছেন।

নারমিন রহমানের মৃত্যুর খবরে পুলিশ কল করা হলে সিটি পুলিশ এসে বৃহস্পতিবা রাতেই নিয়ে যায়। বর্তমানে তার মরদেহ ফিউনেরাল হোমে রাখা হয়েছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত তারমরদেহ নিউইয়র্কে নাকি বাংলাদেশে দাফন করা হবে সেব্যাপারে কোন সিদ্ধান্ত হয়নি। কমিউনিটির নেতৃবৃন্দ দেশে ও প্রবাসে তার পরিবারের সাথে যোগাযোগ রক্ষা করে চলেছেন।

প্রবীন প্রবাসী কমিউনিটির পরিচিত মুখ নাসির আলী খান পল বার্তা সংস্থা ইউএনএ প্রতিনিধিকে জানান, নারমিন রহমান ব্যক্তিগত জীবনে একজন রেজিস্টার্ড নার্স ছিলেন। তাদের দেশের বাড়ী দিনাজপুর। ইতিপূর্বে নারমিন কোভিড ও জন্ডিসে আক্রান্ত হয়ার পর শারিরীকভাবে মারাত্বক অসুস্থ হয়েে পড়ে এবং কিডনী জনিত নানা সমস্যা দেখা দেয়। বর্তমানে সে বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেলো।

নারমিন রহমান পল খান জানান, নারমিন রহমানের মা ডা. নার্গিস রহমানের সাথে আমার দেশে কথা হয়েছে। তার সিদ্ধান্ত মোতাবেক নিউইয়র্কেই নারমিনের মরদেহ দাফন করা হবে। ডা. নার্গিস রহমান আগামী ১৪ মার্চ মঙ্গলবার নিউইয়র্ক ফিরবেন। ব্যক্তিগত জীবনে খুবই বিড়াল ভক্ত নারমিন রহমান বিপা, ড্রামা সার্কলের সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও শো টাইম মিউজিকের বিভিন্ন অনুষ্ঠানে চঞ্চলা হরিনীর মতো নেচে মঞ্চ আলোকিত করে দর্শক-শ্রোতাদের মুগ্ধ করতেন।

এদিকে কমিউনিটির পরিচিতি মুখ নারমিন রহমানের আকস্মিক মৃত্যুতে প্রবীণ প্রবাসী নাসির আলী খান পল, সাংবাদিক শেখ সিরাজুল ইসলাম, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার ও সাধারণ সম্পাদক সানি মোল্লা, সাংবাদিক-লেখিকা মনিজা রহমান, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট মোহাম্মদ কাশেম, মোহর খান প্রমুখ গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

শেয়ার করুন