নিউইয়র্ক     মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনে বাইডেনকে ‘গোহারা হারানোর’ প্রতিশ্রুতি ট্রাম্পের

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৯ এপ্রিল ২০২৩ | ০৩:৪৬ পূর্বাহ্ণ | আপডেট: ২৯ এপ্রিল ২০২৩ | ০৩:৪৬ পূর্বাহ্ণ

ফলো করুন-
নির্বাচনে বাইডেনকে ‘গোহারা হারানোর’ প্রতিশ্রুতি ট্রাম্পের

যুক্তরাষ্ট্রের আগামী নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনকে গোহারা হারানোর প্রতিশ্রুতি দিয়েছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত বৃহস্পতিবার (২৭ এপ্রিল) নিউ হ্যাম্পশায়ারের রাজ্যের ম্যানচেস্টারের একটি হোটেলে দেওয়া ভাষণে ট্রাম্প এ কথা বলেন। এ সময় তিনি ২০২৪ সালের নির্বাচনে জয়ী না হলে দেশে অরাজকতা নেমে আসবে বলেও সর্তক করেন।

ট্রাম্প প্রেসিডেন্ট থাকাকালে দুইবার অভিশংসনের (ইমপিচমেন্ট) সম্মুখীন হন। এছাড়া প্রেসিডেন্ট নির্বাচনে লড়াই করতে চাইলে সম্প্রতি তার আইনি সমস্যা বেড়েছে বহুগুণ। এদিকে মঙ্গলবার তার বিরুদ্ধে আদালতে বিচারকার্যও শুরু হয়। যুক্তরাষ্ট্রের একজন প্রাবন্ধিক সাবেক ও প্রেসিডেন্টের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে আদালতে সাক্ষ্য দিয়েছেন।

নিউ হ্যাম্পশায়ারে প্রায় দেড় হাজার সমর্থকের সামনে ভাষণ দেন ট্রাম্প। সেখানে তিনি বলেন, ‘এই নির্বাচনে শক্তি বা দুর্বলতা, সাফল্য বা ব্যর্থতা, নিরাপত্তা বা নৈরাজ্য, শান্তি বা সংঘাত ও সমৃদ্ধি বা বিপর্যয়ের মধ্যে যেকোনো একটিকে বেছে নিতে হবে।’

তিনি আরও বলেন, বর্তমানে আমরা বিপর্যয়ের মধ্যে বসবাস করছি। ২০২৪ সালের ৫ নভেম্বর আপনাদের ভোটের মধ্য দিয়ে জো বাইডেন ও হোয়াইট হাউসকে চূর্ণ করতে যাচ্ছি এবং আমরা আমাদের অসমাপ্ত কাজের নিষ্পত্তি করতে যাচ্ছি।

মঙ্গলবার প্রেসিডেন্ট জো বাইডেন ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে লড়াইয়ের আনুষ্ঠানিক ঘোষণা দেন। এর মধ্য দিয়ে ২০২২ সালের মতো পরবর্তী নির্বাচনেও মুখোমুখি হতে যাচ্ছেন বাইডেন ও ট্রাম্প। সূত্র: এএফপি

সুইটি/পরিচয়

শেয়ার করুন