নিউইয়র্ক     মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্ক সিটি সাবওয়েতে গলাটিপে হত্যা, মেরিন সদস্য গ্রেফতার, আইনী সহায়তায় চার লক্ষাধিক ডলার সংগ্রহ

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১৩ মে ২০২৩ | ১০:৪৮ অপরাহ্ণ | আপডেট: ১৩ মে ২০২৩ | ১১:৫০ অপরাহ্ণ

ফলো করুন-
নিউইয়র্ক সিটি সাবওয়েতে গলাটিপে হত্যা, মেরিন সদস্য গ্রেফতার, আইনী সহায়তায় চার লক্ষাধিক ডলার সংগ্রহ

গত ১লা মে নিউইয়র্ক সিটি সাবওয়েতে এক গৃহহীন, মানসিক ভারসাম্যহীন যাত্রী জর্ডান নেলীকে গলা টিপে হত্যার অভিযোগে যুক্তরাষ্ট্রের মেরিন বাহিনীর সদস্য ২৪ বছর বয়স্ক ডেনিয়েল পেনীকে ঘটনার প্রায় ১২ দিন পর আনুষ্ঠানিকভাবে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ২য় ডিগ্রী মানুষ হত্যার অভিযোগ আনা হয়েছে। তাকে ১ লক্ষ ডলারের নগদ জামিনে মুক্তি দিয়ে আগামী ১৭ জুলাই তাকে পুনরায় আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। দোষী সাব্যস্ত হলে তার ৫ থেকে ১৫ বছর পর্যন্ত জেল হতে পারে। তাকে তার পাসপোর্ট আদালতে জমা দেওয়ার নির্দেশও প্রদান করা হয়েছে। নিউইয়র্ক এর বাইরে যেতে হলে ডেনিয়েল পেনীকে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে।

আইনজীবীদের সাথে নিয়ে ১২ই মে শুক্রবার সকালে অভিযুক্ত ডেনিয়েল পেনী প্রথম ম্যানহাটানের একটি পুলিশ প্রিসিংকটে আসেন এবং সেখানে আনুষ্ঠানিক গ্রেফতার হওয়ার পর তাকে ম্যানহাটান ডিষ্ট্রিক্ট এটর্ণীর অফিসে নিয়ে এসে মামলার বাকি আনুষ্ঠানিকতা সম্পন্ন করার পর আদালতের মাধ্যমে জামিনে মুক্তি দেওয়া হয়। ডেনিয়েল পেনীর আইনজীবীরা জানিয়েছেন, জীবন বিপন্ন হতে পারে ভেবে আত্মরক্ষার্থে যা করার তাই করেছে ডেনিয়েল পেনী এবং যথাযথ আইনী লড়াই চলবে। ইতোমধ্ যেডেনিয়েল পেনীর আইনী লড়াইয়ে সহযোগিতার জন্য একটি অনলাইন গিভসেন্ডগো শীর্ষক তহবিল সংগ্রহকারী সাইট চালু করা হয়েছে এবং শুক্রবার ১২ মে দুপুর পর্যন্ত ৪৩০,০০০ ডলার জমা হয়েছে।

এদিকে নিহত জর্ডান নেলীর পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, তার বিরুদ্ধে ২য় ডিগ্রী মানুষ হত্যা নয় ১ম ডিগ্রী মানুষ হত্যার অভিযোগ আনা উচিত্‌ ছিল যাতে দোষী সাব্যস্ত হলে আজীবন জেলে কাটাতে হতো । নিউইয়র্ক সিটি মেয়র এরিক এডামস আইনী প্রক্রিয়ায় সন্তোষ প্রকাশ করে বলেছেন, জর্ডান নেলীর এমন মৃত্যু কারো কাম্য ছিলনা।

এসএ/এমএএস/এমইউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন