নিউইয়র্ক     মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্ক টাইমসের বিরুদ্ধে ট্রাম্পের মামলা খারিজ

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৫ মে ২০২৩ | ০৫:৩১ পূর্বাহ্ণ | আপডেট: ০৫ মে ২০২৩ | ০৫:৩১ পূর্বাহ্ণ

ফলো করুন-
নিউইয়র্ক টাইমসের বিরুদ্ধে ট্রাম্পের মামলা খারিজ

সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের বিরুদ্ধে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দায়ের করা মামলা খারিজ করে দিয়েছে যুক্তরাষ্ট্রের একটি আদালত। একইসঙ্গে মামলার সমস্ত খরচ ও আইনি ফি ট্রাম্পকে পরিশোধের নির্দেশ দেয়া হয়েছে।

ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, ট্রাম্পের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ এনেছিল নিউইয়র্ক টাইমস। এই নিয়ে পুলিৎজারজয়ী সিরিজ রয়েছে তাদের। এ অবস্থায় বছর ২০২১ সালে ট্রাম্প ১০০ মিলিয়ন মার্কিন ডলারের মামলা করেন। বিচার কার্যক্রম শেষে সেই মামলা খারিজ করে দিয়েছে নিউইয়র্ক সুপ্রিম কোর্ট।

অভিযোগ উঠেছিল, সন্দেহজনক কর স্কিমের মাধ্যমে লাখ লাখ ডলারের মালিক হয়েছেন ট্রাম্প। যদিও ট্রাম্পের দাবি ছিল- তিনি বৈধভাবেই ধনকুবের হয়েছেন। ২০১৮ সালে এ সংক্রান্ত অভিযোগের তদন্ত শুরু করে নিউইয়র্ক টাইমস।

এ মামলায় নিউইয়র্ক টাইমস ছাড়াও নিজের ভাগ্নি মেরি ট্রাম্পকেও অভিযুক্ত করেন ট্রাম্প। তার অভিযোগ, মেরি ও তিনজন সাংবাদিক মিলে ট্রাম্পের করের রেকর্ড হাতিয়ে নেওয়ার চক্রান্ত করেছিলেন। নিউইয়র্কের আদালত সংবাদপত্র ও সেখানে কর্মরত সাংবাদিকদের মামলা থেকে অব্যাহতি দিলেও অভিযোগ থেকে পুরোপুরি রেহাই পাননি মেরি ট্রাম্প।

শেয়ার করুন