নিউইয়র্ক     শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দাঁতে ব্যাথা, ন্যাটো-প্রধানের সঙ্গে বৈঠক পেছালেন বাইডেন

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১৩ জুন ২০২৩ | ০১:১৮ পূর্বাহ্ণ | আপডেট: ১৩ জুন ২০২৩ | ০১:১৮ পূর্বাহ্ণ

ফলো করুন-
দাঁতে ব্যাথা, ন্যাটো-প্রধানের সঙ্গে বৈঠক পেছালেন বাইডেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন (ফাইল ছবি)

দাঁতে ব্যাথার কারণে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন সামরিক জোট ন্যাটোর প্রধানের সঙ্গে বৈঠক পিছিয়ে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সোমবার এই বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে সেটি বাতিল করা হয়।

মূলত গত রোববার আচমকাই দাঁতে ব্যাথা শুরু হয় প্রেসিডেন্ট জো বাইডেনের। সোমবার তার রুট ক্যানাল চিকিৎসা হয়েছে বলে হোয়াইট হাউসের মুখপাত্র জানিয়েছেন। ফলে সোমবারের সকল কাজ পিছিয়ে দেন মার্কিন প্রেসিডেন্ট।

এদিন ন্যাটো-প্রধান জেনস স্টলটেনবার্গের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক হওয়ার কথা ছিল তার। কিন্তু শেষ মুহূর্তে সেই বৈঠকও বাতিল করে দেওয়া হয়। মঙ্গলবার স্টলটেনবার্গের সঙ্গে তিনি দেখা করতে পারেন বলে হোয়াইট হাউস সূত্র জানিয়েছে।

এদিন সাউথ লনে কলেজ অ্যাথলিট ডে-র অনুষ্ঠানেও যোগ দেওয়ার কথা ছিল প্রেসিডেন্ট বাইডেনের। কিন্তু সেই অনুষ্ঠানেও তিনি যোগ দেননি। তার জায়গায় ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বাইডেনের চিকিৎসক জানিয়েছেন, রোববার নিচের পাটির ভিভেরের দিকে একটি দাঁতে প্রথম ব্যাথা অনুভব করেন বাইডেন। এরপরেই তার রুট ক্যানাল চিকিৎসা করা হয়। কিন্তু সোমবার সকালে বাইডেন ফের ব্যাথার কথা জানান। আর এরপরই তাকে বিশ্রাম নিতে বলেন চিকিৎসক।

২০২৪ সালে যুক্তরাষ্ট্রে পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন হওয়ার কথা। সেখানে দ্বিতীয়বার প্রেসিডেন্ট পদের জন্য লড়াই করবেন জো বাইডেন। বিশেষজ্ঞদের বক্তব্য, বাইডেনের বয়স নিয়ে বহু ভোটারই চিন্তিত।
যুক্তরাষ্ট্রের ডেমোক্র্যাটিক এই প্রেসিডেন্টের বর্তমান বয়স ৮০ বছর। তার শরীরও মাঝে মাঝে খারাপ হচ্ছে। এই কারণে কিছু ভোটার বাইডেনের ভক্ত হয়েও তাকে ভোট না দিতে পারেন বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা।

শেয়ার করুন