নিউইয়র্ক     শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ট্রাম্পের বিষয়ে সকল প্রশ্ন এড়িয়ে গেলেন বাইডেন

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৩ | ১১:১০ অপরাহ্ণ | আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ | ১১:১০ অপরাহ্ণ

ফলো করুন-
ট্রাম্পের বিষয়ে সকল প্রশ্ন এড়িয়ে গেলেন বাইডেন

বিশ্বের চোখ এখন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের মামলার দিকে। তিনি কোথায় যাচ্ছেন, কীভাবে আত্মসমর্পণ করছেন, আদালতে কীভাবে উপস্থিত হয়েছেন কিংবা এ মামলা নিয়ে তিনি কী ভাবছেন- তা নিয়ে মানুষের আগ্রহের শেষ নেই। তবে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এই মামলা নিয়ে কী ভাবছেন ? এই প্রশ্ন উঁকি দিয়েছিল সাংবাদিকদের মনে। হোয়াইট হাউসে তারা প্রেসিডেন্ট বাইডেনকে এ নিয়ে একের পর এক প্রশ্ন করে যান।

বিবিসি জানিয়েছে, এসব প্রশ্নের উত্তরে বাইডেন সরাসরি এবং বেশ সহজ ভাবেই ‘নো কমেন্ট’ বলে দিয়েছেন। অর্থাৎ, তার ট্রাম্পের এই মামলা নিয়ে বলার কিছু নেই। হোয়াইট হাউস থেকে ৩৮৩ কিলোমিটার উত্তরে ট্রাম্প যখন আদালতে হাজির হয়েছেন, তখন বাইডেন তার বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টাদের সঙ্গে খাবার খাচ্ছেন। বিশ্বজুড়ে কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে যে নানা বিতর্ক দেখা যাচ্ছে, তা নিয়ে কথা বলতেই তিনি তার উপদেষ্টাদের ডেকেছেন।
তবে সাংবাদিক সম্মেলনে উপস্থিত হয়ে ট্রাম্প সম্পর্কে একের পর এক প্রশ্নের মুখোমুখি হতে হয় বাইডেনকে। তিনি তার সবগুলো প্রশ্নই এড়িয়ে যান।

তবে বাইডেন যে এ নিয়ে কিছু বলবেন না তা আগেই নির্ধারিত হয়েছিল। মঙ্গলবার হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়ের সাংবাদিকদের বলেন, তিনি ট্রাম্পের মামলার বিষয়ে কথা বলতে পছন্দ করতেন। কিন্তু এখনও এই মামলা বিচারাধীন রয়েছে। তাই কারও পক্ষেই এ নিয়ে কথা বলার সুযোগ নেই। তিনি আরও বলেন, প্রেসিডেন্ট বাইডেন অন্য দিনগুলোর মতো আমেরিকান নাগরিকদের নিয়েই ফোকাস থাকবেন। তবে এমন ব্যাখ্যায় সন্তুষ্ট নন সাংবাদিকরা। ফক্স নিউজের পিটার ডুকি পাল্টা প্রশ্ন করেন যে, হোয়াইট হাউস কি এটাই বুঝাতে চাচ্ছে যে, নিউ ইয়র্কে আসলে গুরুত্বপূর্ণ কিছুই ঘটছে না ?

এসএ/এমএএস/এমউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন