নিউইয়র্ক     মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ট্রাম্পের বিরুদ্ধে ‘বিমানে জড়িয়ে ধরার’ ভয়াবহ ঘটনার বর্ণনা নারীর

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৩ মে ২০২৩ | ০৩:৪৭ পূর্বাহ্ণ | আপডেট: ০৩ মে ২০২৩ | ০৩:৪৭ পূর্বাহ্ণ

ফলো করুন-
ট্রাম্পের বিরুদ্ধে ‘বিমানে জড়িয়ে ধরার’ ভয়াবহ ঘটনার বর্ণনা নারীর

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনা এক নারী আদালতে জবানবন্দি দিয়েছেন। মঙ্গলবার (২ মে) নিউইয়র্কের সিভিল কোর্টের কাছে, ১৯৭০ সালের শেষ দিকে ঘটা সেই ভয়াবহ ঘটনার বর্ণনা দিয়েছেন জেসিকা লিডস নামের ওই নারী। ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে লেখিকা ই, জিন ক্যারলের করা ধর্ষণ মামলায় জবানবন্দি দিতে এসেছিলেন বর্তমানে ৮১ বছর বয়সী জেসিকা লিডস। সেখানেই শুনিয়ে গেছেন ট্রাম্প একটি বিমানের ভেতর কীভাবে তাকে যৌন হয়রানি করেছেন।

আদালতকে তিনি বলেছেন, ‘ট্রাম্প ১৯৭৮-৭৯ সালের দিকে একটি বিমান যাত্রায়, বিজনেস ক্লাস সেকশনের ভেতর আমার স্কার্টের ওপর হাত উঠায়। কোনো কথা হয়নি। বিষয়টি বিষ্ময়কর ছিল। সে আমাকে চুমু দেওয়ার চেষ্টা করে, আমার স্তন স্পর্শ করার চেষ্টা করে।’ ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগে প্রথমবার এই অভিযোগ সামনে এনেছিলেন জেসিকা লিডস। তবে সে বছর নির্বাচনে জয় পেয়ে নতুন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন ট্রাম্প। ওই সময় বেশ কয়েকজন নারী ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলে প্রকাশ্যে এসেছিলেন।

ট্রাম্পের বিরুদ্ধে লেখিকা ই, জিন ক্যারলের করা মামলাটি যে আইনজীবি লড়ছেন তিনিই জেসিকা লিডসকে আদালতকে হাজির করেছেন। বিচারকদের কাছে এই আইনজীবি প্রমাণ করতে চাইছেন, ট্রাম্প বিভিন্ন সময় অসংখ্য নারীকে যৌন হয়রানি করেছেন। তবে ট্রাম্প এসব অভিযোগ অস্বীকার করেছন। এছাড়া তিনি জানিয়েছেন, আগে কখনো কেউ তার বিরুদ্ধে এ ধরনের অভিযোগ নিয়ে সামনে আসেননি এবং কখনো তাকে বিচারের মুখোমুখি হতে হয়নি। এদিকে লেখিকা ই, জিন ক্যারলের অভিযোগ, ১৯৯০ সালের মাঝামাঝি সময়ে ম্যানহাটনের বার্গডর্ফ গুডম্যান ডিপার্টমেন্ট স্টোরের একটি কাপড় পরিবর্তন করার কক্ষে ট্রাম্প তাকে যৌন নির্যাতন করেছেন। এ অভিযোগে ট্রাম্পের বিরুদ্ধ মামলা করেছেন তিনি। সূত্র : এএফপি

এসএ/এমএএস/এমউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন