নিউইয়র্ক     রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টেক্সাসে দুগ্ধ খামারে ভয়াবহ বিস্ফোরণ, মারা গেছে ১৮ হাজার গরু

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২৩ | ০৬:০০ পূর্বাহ্ণ | আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ | ১০:২৩ পূর্বাহ্ণ

ফলো করুন-
টেক্সাসে দুগ্ধ খামারে ভয়াবহ বিস্ফোরণ, মারা গেছে ১৮ হাজার গরু

যুক্তরাষ্ট্রে টেক্সাস অঙ্গরাজ্যের একটি দুগ্ধ খামারে গত ১৫ এপ্রিল ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে প্রায় ১৮ হাজার গরু মারা গেছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। ডিমিট শহরের কাছে সাউথ ফর্ক ডেইরিতে এই বিস্ফোরণে এক ব্যক্তি গুরুতরভাবে আহত হয়েছেন। তার অবস্থা আশঙ্কাজনক। কর্তৃপক্ষ মনে করছে খামারে যেসব যন্ত্রপাতি আছে সেগুলো থেকে মিথেন গ্যাসে আগুন ধরে গেলে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এক পরিসংখ্যানে দেখা যায় যে, যুক্তরাষ্ট্রে ২০১৮ থেকে ২০২১ সাল পর্যন্ত খামারে বেশ কিছু অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ৩০ লাখ পশুপাখি নিহত হয়েছে। ক্যাস্ট্রো কাউন্টি শেরিফের অফিস থেকে বলা হয়েছে যে তারা সোমবার স্থানীয় সময় সাড়ে ৭টার দিকে দুধের খামারে এই অগ্নিকাণ্ডের খবর পান।

শেরিফের অফিস থেকে যেসব ছবি পোস্ট করা হয়েছে তাতে দেখা যাচ্ছে নিচ থেকে আগুনের বিশাল আকারের কালো ধোঁয়া কুন্ডলি পাঁকিয়ে উপরের দিকে উঠছে। পুলিশ এবং জরুরি বিভাগের সদস্যরা যখন সেখানে গিয়ে পৌঁছান, তারা দেখতে পান যে ভেতরে এক ব্যক্তি আটকা পড়ে আছেন। পরে তাকে সেখান থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এত্ই অগ্নিকাণ্ডে আসলেই কত গরু প্রাণ হারিয়েছে সে ব্যাপারে শেরিফের অফিস থেকে বিবিসিকে জানানো হয়েছে এই সংখ্যা আনুমানিক ১৮ হাজার। খামারের যে জায়গায় গরুগুলো রাখা হয়েছিল সেখানে আগুন ছড়িয়ে পড়লে বেশির ভাগ গরু মারা যায়। দুধ দোহন করার আগে গরুগুলোকে এই স্থানে নিয়ে যাওয়া হয়। যেসব গরু বেঁচে আছে সেগুলো এমনভাবে পুড়ে গেছে যে তাদের মেরে ফেলতে হবে।

শেয়ার করুন