নিউইয়র্ক     রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘কিং অব রক এন রোল’ এলভিসের একমাত্র সন্তান কন্যা লিসা আর নেই

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২৩ | ১২:২০ পূর্বাহ্ণ | আপডেট: ০৮ মার্চ ২০২৩ | ১২:৩৮ পূর্বাহ্ণ

ফলো করুন-
‘কিং অব রক এন রোল’ এলভিসের একমাত্র সন্তান কন্যা লিসা আর নেই

‘কিং অব রক এন রোল’ খ্যাত যুক্তরাষ্ট্রের সংগীতশিল্পী এলভিস প্রিসলির একমাত্র মেয়ে লিসা মেরি প্রিসলি (৫৪) মারা গেছেন। গত ১২ জানুয়ারী বৃহস্পতিবার বার্তা সংস্থা রয়টার্স মেরির মা প্রিসিলা প্রিসলির বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে।প্রতিবেদনে বলা হয়, বুধবার (১১ জানুয়ারী) ৫৪ বছর বয়সী এই সংগীতশিল্পী অসুস্থ হয়ে পড়লে তাকে লস এঞ্জেলেসের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি মারা যান। বিবৃতিতে প্রিসিলা তার মেয়ের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

লিসা মেরি প্রিসলি লস এঞ্জেলেসের উপকণ্ঠ কালাবাসাসে নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হন। তাকে হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তিনি মারা যান। সম্প্রতি লিসা তার মায়ের সঙ্গে বেভারলি হিলস এ গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। অনুষ্ঠানে এলভিস প্রিসলির জীবনভিত্তিক চলচ্চিত্র ‘এলভিস’ এ অভিনয়ের জন্য অস্টিন বাটলার সেরা অভিনেতার পুরস্কার পান। পুরস্কার গ্রহণের সময় বক্তব্যে তিনি লিসা ও তার মায়ের প্রতি সম্মান দেখান।

১৯৭৭ সালের আগস্টে এলভিস ৪২ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। ১৯৬৮ সালের ১ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের মেমফিস টেনেসিতে লিসার জন্ম। বাবার মৃত্যুর সময় তার বয়স ছিল ৯ বছর। ২০০৩ সালে লিসার প্রথম অ্যালবাম ‘টু হোম ইট মে কনসার্ন’ ও ২০০৫ সালে দ্বিতীয় অ্যালবাম ‘নাউ হোয়াট’ প্রকাশিত হয়। অ্যালবাম ২টিই জনপ্রিয়তা পায়। ২০১২ সালে তার তৃতীয় ও সর্বশেষ অ্যালবাম ‘স্টর্ম অ্যান্ড গ্রেস’ প্রকাশ পায়।

১৯৯৪ সালে বিখ্যাত পপ তারকা মাইকেল জ্যাকসনকে বিয়ে করে আলোচনায় আসেন লিসা। ১৯৯৬ সালে তাদের বিবাহ বিচ্ছেদ হয়। ২০০২ সালে হলিউডের অভিনেতা নিকোলাস কেজকে বিয়ে করেন লিসা। ৪ মাসের মাথায় তাদের বিচ্ছেদ হয়। ২০২০ সালে লিসার একমাত্র ছেলে বেঞ্জামিন কেফ (২৭) আত্মহত্যা করেন। লিসার অপর সন্তানরা হলেন অভিনেত্রী রাইলি কেফ (৩৩) ও ১৪ বছর বয়সী যমজ মেয়ে হার্পার ও ফিনলে লকউড।

এসএ/এমএএস/এমউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন