নিউইয়র্ক     রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কানাডার রাস্তায় ৫০ লাখ মৌমাছি!

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২৩ | ০২:৫৫ পূর্বাহ্ণ | আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৩ | ০২:৫৫ পূর্বাহ্ণ

ফলো করুন-
কানাডার রাস্তায় ৫০ লাখ মৌমাছি!

কানাডায় খামারের কর্মীদের গাফিলতির কারণে ট্রাক থেকে ৫০ লাখ মৌমাছি ছড়িয়ে পড়েছে রাস্তায়। ঘটনা যেমন মজার, তেমন ভয়ংকরও। মৌমাছিগুলোকে মৌচাকে রেখে শীতকালীন স্থানে স্থানান্তরের সময় ঘটে এই অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা।

পুলিশের কাছ থেকে এমন ঘটনার খবর পেয়েই ঘুম ভাঙে মৌমাছি চাষি মাইকেল বারবারের। মৌমাছিদের বাগে আনতে পুলিশ তার সাহায্য চায়। তাকে জানানো হয়, একটি ট্রাক থেকে ৫০ লাখ মৌমাছি পড়ে গেছে। খবর পেয়ে কাজে লেগে পড়েন উদ্ধারকারীরা।

খামার থেকে মৌমাছিগুলো পরিবহনের সময় স্ট্র্যাপগুলো আলগা হয়ে যায়। ফলে সহজেই ট্রাক থেকে বেরিয়ে পড়ে মৌমাছিগুলো। সাথে সাথে চারদিকে ছড়িয়ে পড়ে তারা। পরে পুলিশের কাছ থেকে খবর পেয়ে খামারের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছালে মৌমাছিগুলোকে খুব রাগান্বিত ও বিভ্রান্ত অবস্থায় দেখতে পায়।

মাইকেল জানান ঘটনাস্থলে পৌঁছে তিনি দেখতে পান, ক্রুদ্ধ মেঘের মতো করে এক ঝাঁক মৌমাছি ঘুরে বেড়াচ্ছে। তারা যেমন ক্ষুব্ধ, তেমন সন্দিগ্ধ এবং আশ্রয়হারা।

জানা যায়, মৌমাছিসহ মৌচাক ট্রাকের পেছনে করে অন্য স্থানে নিয়ে যাওয়ার সময় কানাডার অন্টারিওর বার্লিংটনে দুর্ঘটনাটি ঘটেছিল। মাইকেল জানান, ১১ বছরের কর্মজীবনে তিনি কখনো এমন অভিজ্ঞতার মুখোমুখি হননি। মাইকেলের মতে, এটা ছিল অন্যরকম অভিজ্ঞতা। তিনি আর কখনো এমন অভিজ্ঞতার মুখোমুখি হতে চান না।

সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জনসাধারণকে ওই ঘটনাস্থল থেকে দূরে থাকার আহ্বান জানিয়েছে পুলিশ। সেই সাথে ওই স্থান দিয়ে গাড়ি চালিয়ে যাওয়ার সময় চালকদের জানালা বন্ধ রাখতে বলা হয়েছে।

শেয়ার করুন