নিউইয়র্ক     বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

করোনামুক্ত জোই বাইডেন, আইসোলেশনে থাকবেন দ্বিতীয় পরীক্ষা পর্যন্ত

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৭ আগস্ট ২০২২ | ০৬:৫৯ পূর্বাহ্ণ | আপডেট: ০৭ আগস্ট ২০২২ | ০৬:৫৯ পূর্বাহ্ণ

ফলো করুন-
করোনামুক্ত জোই বাইডেন, আইসোলেশনে থাকবেন দ্বিতীয় পরীক্ষা পর্যন্ত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের করোনা পরীক্ষায় ‘নেগেটিভ ফল’ এসেছে। তবে তিনি দ্বিতীয়বার করোনা পরীক্ষা না পর্যন্ত আইসোলেশনে থাকবেন। স্থানীয় সময় শনিবার তাঁর ব্যক্তিগত চিকিৎসক এ তথ্য জানিয়েছেন বলে এক প্রতিবেদনে উল্লেখ করেছে যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএন।

বাইডেনের ব্যক্তিগত চিকিৎসক কেভিন ও’কনর বলেছেন, প্রেসিডেন্ট খুব ভালো বোধ করছেন। সুস্থ আছেন। গত শনিবার আমরা তাঁর করোনা পরীক্ষায় পজিটিভ ফল পেয়েছিলাম এবং তারপর থেকে প্রতিদিন তাঁর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করছিলাম। আজ সার্স-কোভ-২ অ্যান্টিজেন পরীক্ষায় তাঁর নেগেটিভ ফল এসেছে। সতর্কতা হিসেবে তিনি দ্বিতীয় পরীক্ষা পূর্ব পর্যন্ত কঠোর আইসোলেশন চালিয়ে যাবেন।

গত ১৭ দিন ধরে হোয়াইট হাউসেই আছেন জো বাইডেন। এর আগে ২১ জুলাই তাঁর করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছিল। এরপর তিনি ফাইজারের অ্যান্টিভাইরাল ওষুধ প্যাক্সলোভিডের পাঁচ দিনের কোর্স সম্পন্ন করার পর করোনা পরীক্ষা করেন এবং পুনরায় ফল পজিটিভ আসে। ফলে বাইডেনকে আবার আইসোলেশনে যেতে হয়।

যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন জানিয়েছে, ‘করোনা পরীক্ষার ফল নেতিবাচক এলেও অন্তত পাঁচ দিন বিচ্ছিন্ন থাকা উচিত।’

প্রেসিডেন্ট বাইডেনকে করোনার সম্পূর্ণ টিকা দেওয়া হয়েছে এবং তিনি দুটি বুস্টার ডোজ গ্রহণ করেছেন।

শেয়ার করুন