নিউইয়র্ক     শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অর্থের বিনিময়ে টুইটারের ব্লু টিক কিনবে না হোয়াইট হাউজ

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৪ এপ্রিল ২০২৩ | ০৫:১১ পূর্বাহ্ণ | আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ | ০৫:১১ পূর্বাহ্ণ

ফলো করুন-
অর্থের বিনিময়ে টুইটারের ব্লু টিক কিনবে না হোয়াইট হাউজ

অর্থ দিয়ে টুইটার অ্যাকাউন্টের ব্লু টিক নেবে না হোয়াইট হাউজ। বিষয়টি স্পষ্ট জানিয়ে দিয়েছে কর্তৃপক্ষ। তবে হোয়াইট হাউজের কোনো কর্মী চাইলে ব্যক্তিগত অ্যাকাউন্টের জন্য ব্লু টিক নিতে পারে। খবর এনডিটিভির।

শুক্রবার হোয়াইট হাউজের ডিজিটাল হেড রব ফ্ল্যাহার্টি কর্মীদের একটি মেইলের মাধ্যমে বিষয়টি জানিয়েছেন। সেখানে তিনি বলেন, টুইটারের ব্লু টিক এখন প্রকৃতপক্ষে কোনো অ্যাকাউন্টকে ভেরিফাই করে না। বরং এখন ব্লু মার্কের মাধ্যমে শুধুমাত্র এতটুকুই বোঝা যায়, যে অ্যাকাউন্টটির জন্য কেউ অর্থ প্রদান করছে টুইটারকে। সুতরাং অর্থের বিনিময়ে টুইটারে ব্লু মার্ক কিনবে না হোয়াইট হাউজ। মেইলে আরও বলা হয়েছে, হোয়াইট হাউজের কোনো কর্মীকে ব্লু টিক নেয়ার জন্য অর্থ দেবে না কর্তৃপক্ষ। কেউ চাইলে নিজ খরচে এই ব্লু টিক নিতে পারেন, তাতে বাধা নেই।

মেইলটি হোয়াইট হাউজের কর্মীদের ব্যক্তিগতভাবে পাঠানো হয়েছে। আগামী কয়েক দিনের মধ্যে হোয়াইট হাউজের অন্যান্য বিভাগ ও সংস্থাতেও একই মেইল পাঠানো হবে বলে জানা গেছে। তবে মার্কিন প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্ট আগের মতোই যাচাইকৃত টুইটার অ্যাকাউন্টই ব্যবহার করবেন। হোয়াইট হাউজের এ সিদ্ধান্তের পরই বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়েছে বিভিন্ন পর্যায়ে। ইলন মাস্কের এ সিদ্ধান্ত যে যুক্তরাষ্ট্রের সরকারও ভালোভাবে নেয়নি, তা এখানে স্পষ্ট।

শেয়ার করুন