নিউইয়র্ক     বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেয়র এরিক অ্যাডামসের প্রধান নির্বাচনী প্রচারণা তহবিল সংগ্রহকারীর বাড়িতে এফবিআইর তল্লাশি

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০২৩ | ১২:০৩ পূর্বাহ্ণ | আপডেট: ০৫ নভেম্বর ২০২৩ | ১২:০৩ পূর্বাহ্ণ

ফলো করুন-
মেয়র এরিক অ্যাডামসের প্রধান নির্বাচনী প্রচারণা তহবিল সংগ্রহকারীর বাড়িতে এফবিআইর তল্লাশি

এফবিআই এজেন্টরা গত ২রা নভেম্বর বৃহস্পতিবার নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামসের প্রধান নির্বাচনী প্রচারণা তহবিল সংগ্রহকারী ২৫ বছর বয়সী ব্রায়ানা সুগসের বাড়িতে তল্লাশি চালিয়েছিল এবং তাকে জিজ্ঞাসাবাদ করেছে। তার বাড়ী থেকে একাধিক বাক্স কাগজপত্রও জব্দ করেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে বলে নিউইয়র্ক পোষ্ট জানিয়েছে। তবে এখনো কাউকে আনুষ্ঠানিকভাবে অভিযুক্ত করা হয়নি, মামলাও হয়নি।

তবে একাধিক সংবাদ মাধ্যম জানিয়েছে, মেয়র এর ২০২০ সালের নির্বাচনী প্রচারণা তহবিলে ব্রুকলীনের কেএসকে কনষ্ট্রাকশন কোম্পানীর ১১ জন শ্রমিকের প্রদত্ত চাঁদার পরিমাণ প্রায় সমান এবং কাছাকাছি সময়ে প্রদান করা চেক এফবিআইর নজরে এসেছে। উক্ত কেএসকে কনষ্ট্রাকশন কোম্পানীর সাথে তুরস্ক সরকারের সাথে সংশ্লিষ্ট কতিপয় ব্যক্তির সংযোগ রয়েছে বলে সন্দেহ করা হচ্ছে এবং এর ফলে মেয়র এরিক অ্যাডামসের নির্বাচনী প্রচারণা তহবিলে বিদেশী অর্থের যোগান হয়েছে বলে সন্দেহ দানা বেঁধেছে তদন্তকারী স!স্থার।

২রা নভেম্বর বৃহস্পতিবার সকালে নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামসের প্রধান নির্বাচনী প্রচারণা তহবিল সংগ্রহকারী ২৫ বছর বয়সী ব্রায়ানা প্রধান নির্বাচনী প্রচারণা তহবিল সংগ্রহকারী ২৫ বছর বয়সী ব্রায়ানা সুগসের বাড়িতে যখন এফবিআইর তল্লাশি চলছিল তখন মেয়র এডামস ওয়াশিংটনের পথে ছিলেন এবং খবর পেয়ে দ্রুত নিউ ইয়র্কেফিরে আসেন। নিউইয়র্কে ফিরে তিনি জানান, তদন্তের বিষয়ে আগাম কেউ তাঁকে কিছু জানায়নি। মেয়র আরো বলেন, তিনি নিশ্চিত তাঁর নির্বাচনী প্রচারণা তহবিল সংগ্রহে কোন অনিয়ম হয়নি। প্রধান নির্বাচনী প্রচারণা তহবিল সংগ্রহকারী ব্রায়ানা সুগসের প্রতি তাঁর পুর্ণ আস্থা রয়েছে এবং চাইলে সুগস তাঁর কার্যক্রম অব্যাহত রাখতে পারেন।

শেয়ার করুন