নিউইয়র্ক     রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কের বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ সেলিম আর নেই, দাফন সম্পন্ন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৩ | ১২:১২ অপরাহ্ণ | আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ | ১২:০২ অপরাহ্ণ

ফলো করুন-
নিউইয়র্কের বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ সেলিম আর নেই, দাফন সম্পন্ন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

নিউইয়র্ক : নর্থ বেঙ্গল ফাউন্ডেশন ইউএসএ’র প্রতিষ্ঠাতা সভাপতি, ফোবানা’র সাবেক সদস্য সচিব, শিল্পপতি মোহাম্মদ হাসানুজ্জামান হাসানের বড় ভাই, নিউইয়র্কের বিশিষ্ট ব্যবসায়ী মরহুম মোহাম্মদ সেলিম-এর বিদেহী আতœার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল হয়েছে। বৃহস্পতিবার (২৬ জানুয়ারী) বাদ এশা উডসাইডস্থ আহলে বাইয়াত জমে মসজিদে এই মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিলের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত তেলাওয়াত করেন শাইখ সাইয়েদ রব্বানী আযহারী, নাতে রাসুল পাঠ করেন সাইয়্যেদ মুসতাইন বিল্লাহ রব্বানী এবং মিলাদ পরিচালনা করেন হাফেজ টিপু রহমান। সবশেষে দোয়া পরিচালনা করেন আহলে বাইয়াত জমে মসজিদে ইমাম ড. সাইয়্যেদ মুতাওয়াক্কিল বিল্লাহ রব্বানী আযহারী।

দোয়ার আগে মরহুম মোহাম্মদ সেলিম স্মরণে তার ছোট ভাই মোহাম্মদ হাসানুজ্জামান হাসান সহ অন্যান্যের মধ্যে সংক্ষিপ্ত স্মৃতিচারণ করেন বিশিষ্ট চিকিৎসক ডা. মাসুদুর রহমান ও জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশন (জেবিবিএ)-এর সভাপতি গিয়াস আহমেদ। এসময় তারা মরহুম সেলিমকে একজন সাদা মনের ভালো মানুষ হিসেবে উল্লেখ তার বিদেহী আতœার মাগফেরাত এবং মহান আল্লাহ তায়ালা যেনো জান্নাতুল ফেরদৌস দান করেন সেই কামনাই করেন।

অনুষ্ঠানে অন্য ান্যদরে মধ্যে সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টেলিভিশন-এর সিই আবু তাহের, বীর মুক্তিযোদ্ধা খন্দকার ফরহাদ, ইঞ্জিনিয়ার মিজানুর রহমান, আহলে বাইয়াত জমে মসজিদ পরিচালনা কমিটির সেক্রেটারী সৈকত আনোয়ার, বিশিষ্ট সাংবাদিক সালাহউদ্দিন আহমেদ, সাংস্কৃতিক কর্মী মোহর খান ও মরহুমের পরিবারের সদস্য/সদস্যসহ মুসল্লীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মোহাম্মদ সেলিম ম্যানহাটানের ¯েøায়ান ক্যাটারিং মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন থাকাবস্থায় গত ২৩ জানুয়ারী সোমবার সকাল সাড়ে ৭টায় ইন্তেকাল করেন। বয়স হয়েছিলো ৬২। তার দেশের বাড়ী নীলফামারী জেলা সদরের বাবু পাড়া। এক সময় তিনি নিউইয়র্কে বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার ছিলেন। তিনি কান্সারে ভুগছিলেন। ১৯৮৬ সাল থেকে তিনি নিউইয়র্ক প্রবাসী ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী মালিহা সুলতানা ছাড়াও এক ভাই ও এক বোন সহ অনেক আতœীয়-স্বজন রেখে যান। গত ২৩ জানুয়ারী বাদ জোহর রিজউড-এ মরহুমের নামাজে জানাজা শেষে ঐদিনই অপরাহ্নে বৃষ্টিভেজা দিনে নিউইয়র্কের লং আইল্যান্ডের ফার্মিংডেলস্থ কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়।

দাফন অনুষ্ঠানে কমিউনিটির উল্লেখযোগ্য ব্যক্তিবর্গের মধ্যে নাসির আলী খান পল, ডা. মাসুদুর রহমান, গিয়াস আহমেদ, আসে বারী টুটুল. মোহাম্মদ কাশেম, মোতাহার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। খবর ইউএনএ’র।

শেয়ার করুন