নিউইয়র্ক     শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২০২৪ সালে নির্বাচনে লড়তে প্রস্তুত বাইডেন বললেন ফার্স্ট লেডি জিল

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ | ০২:০২ পূর্বাহ্ণ | আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ | ০২:১২ পূর্বাহ্ণ

ফলো করুন-
২০২৪ সালে নির্বাচনে লড়তে প্রস্তুত বাইডেন বললেন ফার্স্ট লেডি জিল

আগামি ২০২৪ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে লড়তে যাচ্ছেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। নানা সূত্রে এরইমধ্যে বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হয়েছে। সমর্থকদের সঙ্গেও সেভাবেই প্রচারণা শুরু করেছেন বাইডেনও। যদিও এখনও আনুষ্ঠানিক ঘোষণা বাকি। এরইমধ্যে ফার্স্ট লেডি জিল বাইডেন আবারও জো বাইডেনের নির্বাচন করার সবথেকে স্পষ্ট ইঙ্গিত দিলেন। শুক্রবার বার্তা সংস্থা এপিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, বিষয়টি এখন নিশ্চিত। শুধুমাত্র ঘোষণা দেয়ার সময় ও স্থান নির্ধারণ বাকি।

বাইডেন বহুদিন ধরেই বলে আসছেন যে, পুনরায় নির্বাচন করতে চান তিনি। তবে তার বয়সের কারণে এক ধরণের অনিশ্চয়তা রয়েই গেছে। কারণ, এরপর তিনি যদি আবারও মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হন তাহলে তখন তার বয়স হবে ৮৬। যদিও সে কারণে ডেমোক্রেট দল থেকে তাকে মনোনয়ন দেয়া হবে না, এমন কোনো ইঙ্গিত পাওয়া যায়নি। নাইরোবি থেকে জিল বাইডেন বলেন, আর কতবার তাকে বলতে হবে যাতে আপনারা বিষয়টি বিশ্বাস করবেন! বাইডেনের কাজ এখনও শেষ হয়নি। তিনি যা শুরু করেছেন তা শেষ করতে পারেননি এখনও। এটি শেষ করা তার কাছে গুরুত্বপূর্ণ।

বাইডেনের সহযোগীরা বলছেন, আগামী এপ্রিল মাসে আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে। এসময় তহবিল সংগ্রহের প্রথম ধাপ শেষ হবে। সাবেক ডেমোক্রেট প্রেসিডেন্ট বারাক ওবামাও ওই একই সময় তার নির্বাচনী প্রচারণা শুরু করেছিলেন। জিল বাইডেনকে প্রশ্ন করা হয়, বাইডেনের আগামী নির্বাচন লড়ার সিদ্ধান্ত নিতে তিনি স্ত্রীর উপরে নির্ভর করেছেন কিনা! উত্তরে মার্কিন ফার্স্ট লেডি বলেন, অবশ্যই সে আমার কথা শুনবে কারণ আমরা বিবাহিত দম্পতি। তবে সে এরইমধ্যে নিজের ভাবনা গুছিয়ে নিয়েছে।

শেয়ার করুন