নিউইয়র্ক     বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বারাক ওবামার ব্যক্তিগত বাবুর্চির মরদেহ উদ্ধার

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৪ জুলাই ২০২৩ | ১০:২৯ অপরাহ্ণ | আপডেট: ২৪ জুলাই ২০২৩ | ১০:২৯ অপরাহ্ণ

ফলো করুন-
বারাক ওবামার ব্যক্তিগত বাবুর্চির মরদেহ উদ্ধার

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেস্ট বারাক ওবামার ব্যক্তিগত বাবুর্চি তাফারি ক্যাম্পবেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। রোববার (২৩ জুলাই) রাতে ম্যাসাচুয়েটসের মার্থা বিনইয়ার্ডের লেকে প্যাডেল বোর্ডিংয়ে নেমেছিলেন তিনি। তখন হঠাৎ পানিতে তলিয়ে যান সাবেক প্রেসিডেন্টের রাঁধুনি। এরপর সোমবার তার মরদেহ পাওয়া যায়।

৪৫ বছর বয়সী ক্যাম্পবেল পানির নিচে তলিয়ে যাওয়ার পর তার খোঁজে দুইদিন উদ্ধার অভিযান চালানো হয়। এরপর সোমবার তার মরদেহ উদ্ধার করা হয়। যেখানে তিনি প্যাডেল বোর্ডিংয়ে নেমেছিলেন সেখানে বারাক ওবামা ও তার স্ত্রী মিশেষ ওবামার ব্যক্তিগত বাড়ি রয়েছে।

ক্যাম্পবেল বারাক ওবামা প্রেসিডেন্ট থাকা অবস্থায় হোয়াইট হাউজের প্রধান বাবুর্চি হিসেবে কাজ করেছেন। এরপর ২০১৬ সালে যখন ওবামার মেয়াদ শেষ হয়ে যায় তখন তিনি তার পারিবারিক বাবুর্চি হিসেবে কাজ শুরু করেন।

ক্যাম্ববেলের মৃত্যুর পর একটি যৌথ বিবৃতি দিয়েছেন ওবামা ও তার স্ত্রী মিশেল। এতে তারা বলেছেন, ‘তাফারি আমাদের পরিবারের অংশ ছিলেন। তিনি সৃজনশীল… এবং খাবার নিয়ে অনুরাগী ছিলেন। মানুষকে একত্রিত করার দারুণ গুণ ছিল তার। সে যখন আমাদের সাথে ছিল তখন তাকে আমরা উষ্ণ, মজার, অসাধারণ দয়ালু মানুষ হিসেবে জেনেছি। সে আমাদের জীবনকে আরও সুন্দর করেছিল।’

রোববার রাত থেকেই ওই লেকে ডাইভাররা উদ্ধার অভিযান শুরু করেন। তাদের কাছে খবর দেওয়া হয় একজন পুরুষ প্যাডেল বোর্ডার পানিতে যান এবং সেখানে গিয়ে সমস্যার সম্মুখীন হন। এক পর্যায়ে পানিতে তলিয়ে যান, কিন্তু আর ওপরে ভেসে উঠেননি। ম্যাসাচুয়েটস স্টেট পুলিশ জানিয়েছে, সোমবার এডগারটনের গ্রেট পোন্ডে ক্যাম্পবেলের মরদেহ পাওয়া যায়। তবে দুর্ঘটনাস্থলে ওই সময় ওবামা তার স্ত্রী কেউই উপস্থিত ছিলেন না। সূত্র: রয়টার্স

শেয়ার করুন