নিউইয়র্ক     শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টুইটারে থামছেই না ছাঁটাই

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ | ১২:০২ পূর্বাহ্ণ | আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৩ | ১২:০২ পূর্বাহ্ণ

ফলো করুন-
টুইটারে থামছেই না ছাঁটাই

গত বছরের অক্টোবরে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের দায়িত্ব নেওয়ার পর গণহারে কর্মী ছাঁটাই করে ব্যাপক সমালোচনার জন্ম দেন মার্কিন ধনকুবের ইলন মাস্ক। এবার অষ্টম দফায় ছাঁটাইয়ের পথে হাঁটলেন তিনি।

হুটহাট অদ্ভুত কাণ্ড ঘটিয়ে সব সময় আলোচনায় থাকেন স্পেস এক্সের প্রতিষ্ঠাতা ইলন মাস্ক। টুইটার কেনা নিয়েও জলঘোলা কম করেননি। গত বছরের অক্টোবরের দিকে অনেক টানা হেঁচড়ার পর ৪৪ বিলিয়ন ডলারে কিনে নেন। দায়িত্ব নেন প্রধান নির্বাহী কর্মকর্তা সিইও’র।

আরোও পড়ুন।যুক্তরাষ্ট্রে বিমান দুর্ঘটনায় নিহত ৫

এবারের কর্মী ছাঁটাই টুইটারের একাধিক প্রকৌশলী টিমের ওপরে প্রভাব ফেলেছে। যার মধ্যে রয়েছে বিজ্ঞাপন প্রযুক্তি, টুইটারের মূল অ্যাপ এবং টুইটারের সিস্টেমগুলো চালু রাখার জন্য প্রযুক্তিগত অবকাঠামোও। ফের কর্মী ছাঁটাইয়ে টুইটারের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনও বক্তব্য পাওয়া যায়নি। মাস্ক টুইটারের দায়িত্ব নেওয়ার পর ৩ হাজার ৭০০ কর্মীকে চাকুরিচ্যুত করেন। এ দফায় আরও ৫০ জনকে সরিয়ে দেওয়া হলো।

ইলন মাস্ক আগেই ভারতে টুইটারের দুটি অফিস বন্ধ করে দিয়েছেন। বাড়ি থেকে কাজ করতে বলা হয়েছে কর্মীদের। মুম্বাই ও দিল্লি অফিস বন্ধ করে দেওয়া হয়েছে আগেই। কেবল ব্যাঙ্গালেরুর অফিস খোলা রেখেছে প্রতিষ্ঠানটি। ব্লুমবার্গের প্রতিবেদনে বলা হয়েছে, মুম্বাই ও দিল্লিতে ২০০ জন কর্মচারীর মধ্যে ৯০ শতাংশ কমিয়ে দেওয়া হয়েছে। সব মিলিয়ে দায়িত্বরত কর্মীদের চাকরি হারানোর একটা ভীতি কাজ করছে। সূত্র: বিবিসি

শেয়ার করুন