নিউইয়র্ক     শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসরাইলের প্রতি পক্ষপাত, নিউইয়র্ক টাইমসের কার্যালয় ঘেরাও

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১০ নভেম্বর ২০২৩ | ০৫:২৯ পূর্বাহ্ণ | আপডেট: ১০ নভেম্বর ২০২৩ | ০৫:৩০ পূর্বাহ্ণ

ফলো করুন-
ইসরাইলের প্রতি পক্ষপাত, নিউইয়র্ক টাইমসের কার্যালয় ঘেরাও

ইসরাইল-ফিলিস্তিন ইস্যুতে পশ্চিমা মিডিয়ার বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ নতুন নয়। গাজায় চলমান সংঘাত নিয়েও একপেশে সংবাদ পরিবেশন করে আসছে ব্রিটিশ ও মার্কিন বিভিন্ন সংবাদমাধ্যম। একই অভিযোগে এবার যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ হয়েছে।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, বৃহস্পতিবার ম্যানহাটনে সংবাদমাধ্যমটির সদর দপ্তরের সামনে জড়ো হন কয়েকশ বিক্ষোভকারী। তাদের মধ্যে অনেকেই নিউইয়র্ক টাইমসের কার্যালয়ের ভেতর ঢুকে পড়েন। ঘণ্টাখানেকেরও বেশি সময় ধরে অবস্থান করেন তারা।

বিক্ষোভকারীদের নেতৃত্বে ছিলেন কয়েকজন গণমাধ্যমকর্মী। ‘রাইটার্স ব্লক’ নামের এই গণমাধ্যমকর্মীদের দল সেখানে গাজায় নিহত হাজার হাজার ফিলিস্তিনির নাম পড়ে শোনান। এই নামের তালিকায় ছিলেন অন্তত ৩৬ সাংবাদিক, যারা গাজায় ইসরাইলি হামলা শুরুর পর নিহত হয়েছেন।

নিউইয়র্ক টাইমসকে উপহাস করে বিক্ষোভকারীরা ব্যঙ্গাত্মক পত্রিকা ‘দ্য নিউইয়র্ক ওয়ার ক্রাইমস’ বিতরণ করেছে সেখানে। সেই ব্যঙ্গাত্মক পত্রিকায় নিউইয়র্ক টাইমসকে ‘গণহত্যায়’ জড়িত বলে অভিযুক্ত করা হয়। সেই সঙ্গে নিউইয়র্ক টাইমসের সম্পাদকমণ্ডলীকে প্রকাশ্যে গাজায় যুদ্ধবিরতির প্রস্তাব সমর্থন করার আহ্বান জানানো হয়েছে।

বৃহস্পতিবার আন্দোলনকারীদের অবস্থান কর্মসূচিতে কাউকে গ্রেফতার করা হয়েছে কিনা, তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। গাজায় ইসরাইলের নারকীয় হামলায় মৃতের সংখ্যার দিকে দৃষ্টি আকর্ষণের জন্য বেশ কয়েকটি জায়গায় অবস্থান কর্মসূচি করে আসছেন বিক্ষোভকারীরা। তারই ধারাবাহিকতায় নিউইয়র্ক টাইমসের সামনে অবস্থান নেন তারা।

 

শেয়ার করুন