নিউইয়র্ক     শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

“নতুন জামায় হাসবে শিশু”

পরিচয় রিপোর্ট

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২৪ | ১২:০৭ অপরাহ্ণ | আপডেট: ১৪ এপ্রিল ২০২৪ | ১২:০৭ অপরাহ্ণ

ফলো করুন-
“নতুন জামায় হাসবে শিশু”

নতুন জামায় হাসবে শিশু” এই শ্লোগানকে কেন্দ্র করে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে রাজধানী ঢাকায় বসবাসরত প্রায় দুই শতাধিক দুঃস্থ ও সুবিধাবঞ্চিত শিশুদের মুখে আনন্দ ফোটাতে নতুন জামা-কাপড় উপহার দিয়েছে “সেইভ দ্যা স্মাইল”। “সেইভ দ্যা স্মাইল” ইউএস সরকার-অনুমোদিত একটি অলাভজনক সংগঠন, যা বাংলাদেশের সুবিধাবঞ্চিত শিশুদের পুনর্বাসন এবং জীবন পরিবর্তনে সহায়ক ভূমিকা পালন করে যাচ্ছে। যুক্তরাষ্ট্রে বসবাসকারী একদল বাঙালীর সম্মিলিত প্রয়াসে সংগঠিত হয়েছে এই সেবা মূলক সংগঠন “সেইভ দা স্মাইল”। গত ৭ই এপ্রিল ২০২৪ ইং তারিখ রাজধানীর শ্যামলীতে ছায়াতল বাংলাদেশ এর বিভিন্ন শাখায় প্রশিক্ষণরত প্রায় দুই শতাধিক দুঃস্থ ও সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থী ঈদে নতুন জামা-কাপড় পেয়ে আনন্দ ও উল্লাসে মত্ত হয়েছে। তাদের নিস্পাপ মুখের সরল হাসির মাঝেই প্রকাশ পেয়েছে আসছে ঈদুল ফিতরের অনাবিল আনন্দ। আর এই আনন্দ ভাগ করে নেয়াটাই “সেইভ দ্যা স্মাইল” এর মূল উদ্দেশ্য।

উক্ত অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র থেকে সরাসরি ভিডিও কনফারেন্স এর মাধ্যমে লাইভে অংশগ্রহন করেন “সেইভ দ্য স্মাইল” এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ বদরুদ্দোজা সাগর এবং প্রধান উপদেষ্টা জনাব শাহ নেওয়াজ (এমবিএ)। এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছায়াতল বাংলাদেশ এর প্রতিষ্ঠতা জনাব সোহেল রানা, ‘সেইভ দ্যা স্মাইল’ এর প্রজেক্ট অফিসার রমীম রায়হান, মোঃ মাহ্ফুজুল হক এবং রাশেদুজ্জামান রাজু।

“সেইভ দ্য স্মাইল” এর প্রধান উপদেষ্টা শাহনেওয়াজ গ্রুপের চেয়ারম্যান এবং নিউইয়র্ক সিটি’র “গোল্ডেন এইজ হোম কেয়ার” এর প্রেসিডেন্ট জনাব শাহ নেওয়াজ (এমবিএ) বলেন, এ সকল দুঃস্থ ও সুবিধাবঞ্চিত শিশুদের পাশে আজ আমরা না দাঁড়ালে অদূর ভবিষ্যতে এরাই আমাদের সমাজের বোঝা হয়ে দাঁড়াবে। সংগঠনটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ বদরুদ্দোজা সাগর সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, “আজ এ আধুনিক উন্নত বিশে^ নিজ সন্তানদের পাশাপাশি সুবিধা বঞ্চিত এ সকল শিশুর পাশে দাঁড়িয়ে সামাজিক ও মানবিক তথা ধর্মীয় মূল্যবোধ জাগ্রত করতে আসুন সকলে একাত্ন হই”।

আমাদের সামান্য সহযোগীতাই পারে এক বা একাধিক সুবিধা বঞ্চিত শিশুর মুখে হাসি ফোটাতে। আসুন আমরা সম্মিলিত প্রয়াসে এই হাসি রক্ষা করি আগামী একটি উন্নত প্রজন্মের জন্য। এ সকল ছিন্নমূল দুঃস্থ শিশুদের পাশে সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার বিত্তশালীরা এগিয়ে আসলে তাদের দুঃখ-দুর্দশায় পরিপূর্ণ জীবনে মিলবে কিছুটা তৃপ্তির প্রয়াস। প্রসে বজ্ঞিপ্তি অনুসারে

শেয়ার করুন