নিউইয়র্ক     মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশন

রোববার নিউইয়র্ক আসছেন প্রধানমন্ত্রী

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২৩ | ০৭:১৬ পূর্বাহ্ণ | আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ | ০৭:১৬ পূর্বাহ্ণ

ফলো করুন-
রোববার নিউইয়র্ক আসছেন প্রধানমন্ত্রী

বণিক বার্তা ( ফাইল ছবি)

জাতিসংঘের ৭৮তম অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী রবিবার (১৭ সেপ্টেম্বর) তিনি নিউইয়র্কের উদ্দেশে রওয়ানা দেবেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী বলেন, অন্যান্য বছরের মতো এবারও প্রধানমন্ত্রী সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান করে আগামী ২২ সেপ্টেম্বর সাধারণ বিতর্ক পর্বে বাংলাদেশের পক্ষে বক্তব্য দেবেন। তিনি তার বক্তব্যে বাংলাদেশের অভাবনীয় উন্নয়ন অগ্রযাত্রা, অন্তর্ভুক্ত অর্থনৈতিক উন্নয়ন এবং স্বাস্থ্য খাতে সাফল্য ইত্যাদি বিষয়ের উপর আলোকপাত করবেন। পাশাপাশি, বিশ্বশান্তি, নিরাপত্তা, নিরাপদ অভিবাসন, বলপূর্বক বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিক সংকট, জলবায়ু ন্যায়বিচার প্রতিষ্ঠা সম্পর্কিত বিষয়গুলো তার বক্তব্যে উঠে আসবে।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন প্রধানমন্ত্রীকে ১৯ সেপ্টেম্বর সন্ধ্যায় আয়োজিত অভ্যর্থনা অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছেন। প্রধানমন্ত্রী উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারেন। এছাড়া প্রধানমন্ত্রী বেশ কয়েকটি দেশের রাষ্ট্র/সরকার প্রধানের (মালয়েশিয়া, থাইল্যান্ড ও ডেনমার্কের প্রধানমন্ত্রী এবং শ্রীলঙ্কার রাষ্ট্রপতি) সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নিতে পারেন, যার মাধ্যমে বাংলাদেশের সঙ্গে সেসকল দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আরো জোরদার হবে বলে আশা করা যায় । সূত্র : বণিক বার্তা

শেয়ার করুন