নিউইয়র্ক     শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এক কোটি ২৫ লাখ পাকিস্তানি ভিডিও ডিলিট করলো টিকটক

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২১ জুলাই ২০২২ | ০৯:৩৬ পূর্বাহ্ণ | আপডেট: ২১ জুলাই ২০২২ | ০৯:৩৬ পূর্বাহ্ণ

ফলো করুন-
এক কোটি ২৫ লাখ পাকিস্তানি ভিডিও ডিলিট করলো টিকটক

নীতিমালা ভঙ্গ করায় এক কোটি ২৫ লাখ পাকিস্তানি ভিডিও ডিলিট করে দিয়েছে শর্ট ভিডিও প্লাটফর্ম টিকটক। এ বছরের জানুয়ারি থেকে মার্চ মাসের মধ্যে টিকটক থেকে ভিডিও ডিলিট করা দেশের তালিকায় এখন দুই নাম্বারে উঠে এসেছে পাকিস্তান। প্রথমে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটি থেকে ডিলিট করা হয়েছে এক কোটি ৪০ লাখ ভিডিও। টিকটককে নিরাপদ রাখতে এবং এর কন্টেন্টের বিশ্বাসযোগ্যতা ধরে রাখতে এই কঠিন পদক্ষেপ নিয়েছে কোম্পানিটি।

পাকিস্তানি গণমাধ্যম ডন জানিয়েছে, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ নিয়ে ভুয়া তথ্য প্রচার করায় ৪১ হাজারের বেশি ভিডিও ডিলিট করেছে টিকটক। এরমধ্যে ৮৭ শতাংশ ভিডিওতেই ভুয়া তথ্য ছিল। এছাড়া রাশিয়ার রাষ্ট্রনিয়ন্ত্রিত মিডিয়ার অধীনে থাকা ৪৯টি একাউন্টকে চিহ্নিত করে দিয়েছে টিকটক।

টিকটকের এই সাম্প্রতিক পদক্ষেপকে দেখা হচ্ছে ব্যবহারকারীদের বিশ্বাসযোগ্যতা অর্জনের একটি চেষ্টা হিসেবে। এ জন্য নিজেদের নীতিমালাতেও পরিবর্তন এনেছে তারা। ভিডিওর পাশাপাশি এর কমেন্ট সেকশনেও নজরদারি করতে শুরু করেছে টিকটক। এছাড়া বিভিন্ন ক্রিয়েটরদের জন্য নানা ধরনের রিমাইন্ডার দিচ্ছে।

এক সময় শুধু মজার ভিডিওর জন্য পরিচিত হলেও, টিকটকে এখন প্রচুর তথ্যবহুল ভিডিও পাওয়া যায়।এর সঙ্গে যুক্ত হয়েছে রাজনৈতিক ভিডিও।

শেয়ার করুন