নিউইয়র্ক     শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইতালিতে আকস্মিক বন্যা !

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২২ | ০৩:৫৪ পূর্বাহ্ণ | আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ | ০৩:৫৪ পূর্বাহ্ণ

ফলো করুন-
ইতালিতে আকস্মিক বন্যা !

ইতালির ভেনিসজুড়ে মৌসুমি জোয়ারের পানিতে দেখা দিয়েছে আকস্মিক বন্যা। এতে তলিয়ে গেছে শহরটির অধিকাংশ রাস্তাঘাট ও স্থাপনা। ভোগান্তিতে পড়েছেন বড়দিন উপলক্ষে ভেনিসে ঘুরতে আসা দেশি-বিদেশি পর্যটক ও স্থানীয়রা।

শনিবার (১০ ডিসেম্বর) স্থানীয় সময় সকাল ১১টা দিকে হঠাৎ জোয়ারের পানি বাড়তে থাকলে, মুহূর্তেই তলিয়ে যায় গোটা নগরী। প্রায় ১১০ সেন্টিমিটার উঁচু জোয়ারের পানি বাঁধ ভেঙে ঢুকে পড়ে শহরের বেশিরভাগ এলাকায়। এতে জলাবদ্ধতার সৃষ্টি হয় নগরীর বিভিন্ন রাস্তাঘাট ও স্থাপনায়।

আরো পড়ুন।রাশিয়ার ১৯ বিলিয়ন ইউরোর সম্পদ জব্দ করলো ইইউ

আকস্মিক এ বন্যায় ব্যাহত হচ্ছে যান চলাচল, ভাটা পড়েছে বড়দিন ও নববর্ষ উদ্‌যাপনের প্রস্তুতিতেও। যদিও ভোগান্তি কমাতে অস্থায়ী ওয়াকওয়ে বা ফুটপাত তৈরি করেছে স্থানীয় কর্তৃপক্ষ।

ইতালির আবহাওয়া দফতর জানায়, বছরের এই সময়টিতে জোয়ারের পানি বাড়লেও এবার পানির উচ্চতা ছিল বেশি। আর এ কারণেই নগরজুড়ে আকস্মিক বন্যা দেখা দিয়েছে বলেও উল্লেখ করা হয়। তবে, অচিরেই জোয়ারের পানি নেমে গিয়ে এই জলাবদ্ধতা দূর হবে বলেও জানানো হয়।

একদিকে যখন আকস্মিক বন্যার কবলে ইতালির ভেনিস নগরী, ঠিক সেসময় তীব্র তুষারপাতের কবলে যুক্তরাজ্যের ম্যানচেস্টার শহর। গত কয়েকদিনের অব্যাহত ভারী তুষারপাতে নাকাল শহরটির বাসিন্দারা। এতে শহরের বেশিরভাগ এলাকার পাশাপাশি বরফের চাদরে ঢেকে গেছে ম্যানচেস্টার বিমানবন্দর। রানওয়েতে বরফ জমায় সাময়িক বন্ধ রয়েছে বিমান চলাচল। ফলে ভোগান্তিতে পড়েন বিমানবন্দরের যাত্রীরা। এদিকে তুষারপাত আরও কয়েকদিন অব্যাহত থাকবে বলে জানিয়েছেন দেশটির আবহাওয়াবিদরা। সূত্র: বিবিসি

শেয়ার করুন