নিউইয়র্ক     সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

র‌্যাফেল ড্র থেকে অর্জিত অর্থ বন্যার্তদের সহযোগিতায় দেয়ার ঘোষণা

সিলেট সদর থানা এসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৯ জুলাই ২০২২ | ১০:২৯ পূর্বাহ্ণ | আপডেট: ১০ আগস্ট ২০২২ | ১০:২৬ পূর্বাহ্ণ

ফলো করুন-
সিলেট সদর থানা এসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত

সিলেট সদর থানা এসোসিয়েশন অব আমেরিকার বনভোজন গত ২৪ জুলাই রোববার অনুষ্ঠিত হয়েছে। নিউইয়র্কের ইস্ট রিভারের পাড়ে এস্টোরিয়া পার্কে আয়োজিত এ বনভোজনে ছিলো মজাদার খাবার, খেলাধুলা, র‌্যাফল ড্র, মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা প্রভৃতি। অনুষ্ঠানে র‌্যাফেল ড্র থেকে অর্জিত সমুদয় অর্থ সিলেটের বন্যার্ত মানুষের সহযোগিতায় প্রদানের ঘোষণা দেয়া হয়। হযরত শাহজালাল (রা), শাহপরান (রা) সহ ৩৬০ আউলিয়ার স্মৃতি বিজরিত সিলেটের ঐতিহ্যবাহী আঞ্চলিক এ সংগঠনের কমিউনিটি নেতা, রাজনীতিবিদ, ব্যবসায়ী, সংস্কৃতি কর্মী, সংগঠনের সদস্য ও তাদের পরিবার-পরিজন সহ অতিথিরা অংশ নেন। উল্লেখ্য, প্রচন্ড তাপদাহের মধ্যে পার্কের ছায়াঘেরা এলাকাজুড়ে সাজানো হয়েছিল প্যান্ডেল। বিস্তীর্ন এলাকাজুড়ে সবুজ চত্বরে যেন বসেছিল সিলেট সদরবাসীর মিলন মেলা। এতে চমৎকার সময় কাটিয়েছেন বনভোজনে অংশ নেয়া প্রবাসীরা।
জাতীয় সঙ্গীত পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। সংগঠনের সভাপতি রানা ফেরদৌস চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দুরুদ মিয়া রনেলের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা এবং ‘এলিস আইল্যান্ড পদক’-এ ভূষিত একমাত্র বাংলাদেশী-আমেরিকান অধ্যাপক ডা. জিয়াউদ্দিন আহমেদ এবং ডা. ফাতেমা আহমেদ, সিলেট পৌরসভা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বাবরুল হোসেন বাবুল, প্রবীণ সাংবাদিক মাহবুবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সুব্রত বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী, এডভোকেট মুজিবুর রহমান, ফোবানার সাবেক প্রেসিডেন্ট বেদারুল ইসলাম বাবলা, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট মিনহাজ আহমেদ সাম্মু, ফয়সল আহমেদ, জাকির হোসেন প্রমুখ। বক্তারা তাদের বক্তব্যে সিলেটবাসীদের সহমর্মিতা, সম্প্রীতি ও সৌহাদ্যের ঐতিহ্যকে ছড়িয়ে দেয়ার উপর গুরুত্বারোপ কনেন।
অনুষ্ঠানে জানানো হয় যে, সিলেট সদর এসোসিয়েশনের মাধ্যমে সিলেটের বন্যার্ত গৃহহীনদের ঘর নির্মান করে দিচ্ছেন অধ্যাপক ডা. জিয়াউদ্দিন আহমেদ, ডা. ফাতেমা আহমেদ, সুফিয়ান খান, কাদির খান, সেলিনা উদ্দিন, আতাউর রহমান সেলিম, আলতাফ চৌধুরী, সৈয়দ ফয়সল আহমদ, রাজীব খান, ডি এম রনেল, শাহানারা খান, রানা ফেরদৌস চৌধুরী, সবিতা দাস, নিয়াজ উদ্দিন, মোহাম্মদ আর চৌধুরী, মোহাম্মদ নিয়াজ প্রমুখ।
সিলেট অঞ্চলে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের সহযগতায় এরমধ্যেই সংগঠনটি ব্যাপক সহযোগিতার উদ্যোগ নিয়েছে। বনভোজনে জানানো হয়, সংগঠনের পক্ষ থেকে কার্যকরী সদস্য জুয়েল চৌধুরী সিলেটে অবস্থান করে সহযোগিতার বিষয় সমন্বয় করছেন। লোকজনকে গৃহ নির্মাণ করে দেয়া হচ্ছে। অসুস্থজনদের চিকিৎসা সহ দেয়া হচ্ছে খাদ্য সহযোগিতা জন্য অর্থ। বনভোজনেও সংগঠনটি বন্যা কবলিত লোকজনের পাশে দাঁড়ানোর জন্য বারবার আহ্বান জানিয়েছে।
অনুষ্ঠানে সাংস্কৃতিক পর্বে সঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশ থেকে আগত প্রখ্যাত বাউল শিল্পী কালা মিয়া, প্রবাসের জনপ্রিয় সঙ্গীত শিল্পী সবিতা দাস সহ অন্যান্যরা। এতে শিল্পীরা সিলেটের গান, হাসন রাজা, আরকুম শাহের গানের সাথে আধুনিক নস্টালজিক গান পরিবেশন করেন।
সিলেট সদর সমিতির বনভোজন সফল করায় সভাপতি রানা ফেরদৌস চৌধুরী ও সাধারণ সম্পাদক দুরুদ মিয়া রনেল কার্যকরী কমিটির পক্ষ থেকে সকলকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছেন। এই আয়োজনে অন্যানন্যের মধ্যে সার্বিক তত্ত¡াবধানে ছিলেন সংগঠনের সহ সভাপতি আমিনুল ইসলাম নাসিম ও জুবায়ের চৌধুরী শাহীন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ ও মেহরাজ ফাহমী, সাংগঠনিক সম্পাদক মিনহাজ চৌধুরী, কোষাধ্যক্ষ রাজীব খান, প্রচার সম্পাদক হিমেল চৌধুরী সোহেল, দপ্তর সম্পাদক সুবিন পুরকায়স্থ, আইন এবং আন্তর্জাতিক সম্পাদক জয় দেব জয়, সাহিত্য এবং সাংস্কৃতিক সম্পাদক জাকির হোসাইন, ক্রীড়া সম্পাদক সারওয়ার চৌধুরী, মহিলা বিষয়ক সম্পাদিকা সেলিনা উদ্দিন, সহ মহিলা বিষয়ক সম্পাদিকা ডালিয়া সারওয়ার, কার্যকরী সদস্য জাবেদ আহমেদ বাবু, আক্তার রহমান টিপু এবং জ্যোতির্ময় দত্ত নিশু।

শেয়ার করুন