নিউইয়র্ক     মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

নিউইয়র্কে জামাইকা বাংলাদেশ এসোসিয়েশন-জেবিএ’র বর্ণাঢ্য অভিষেক

পরিচয় রিপোর্ট

প্রকাশ: ১৬ জুন ২০২৪ | ০৬:০৯ পূর্বাহ্ণ | আপডেট: ১৬ জুন ২০২৪ | ০৬:০৯ পূর্বাহ্ণ

ফলো করুন-
নিউইয়র্কে জামাইকা বাংলাদেশ এসোসিয়েশন-জেবিএ’র বর্ণাঢ্য অভিষেক

নিউইয়র্কে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়েছে জামাইকা বাংলাদেশ এসোসিয়েশন (জেবিএ) এর নতুন কমিটির অভিষেক। ৮ জুন শনিবার কুইন্সের গুলশান ট্যারেসে অনুষ্ঠিত এ অভিষেকে জামাইকায় মাদক ও সন্ত্রাস দমনের অঙ্গিকার করা হয়। এই অভিষেকে শপথ বাক্য পাঠ করান প্রবীণ ব্যক্তিত্ব, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সাবেক প্রধান উপদেষ্টা নাসির আলী খান পল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি, বাংলাদেশ আমেরিকার লায়নস ক্লাবের প্রেসিডেন্ট ও গোল্ডেন এজ হোম কেয়ারের প্রধান নির্বাহী শাহ নেওয়াজ।

কমিউনিটির সর্বস্তরের মানুষ উপস্থিতিতে অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ছড়াকার মনজুর কাদের, সংগঠনের সিনিয়র সহ সভাপতি আহসান হাবিব, সাধারণ সম্পাদক রাব্বী সৈয়দ ও কার্যকরি কমিটির সদস্য জাহিদা আলম।

অভিষেক অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্কস্থ বাংলাদেশের কনসাল জেনারেল নাজমুল হুদা ও স্টেট সিনেটর জন ল্যু।

আয়োজকরা জানান, জামাইকা এলাকায় প্রায় ৪০ হাজার বাংলাদেশির বসবাস। বিকাশমান এই কমিউনিটির কল্যাণে ঐক্যবদ্ধ একটি সংগঠনের প্রয়োজনীয়তা অনুভব করছিলেন অনেকেই। যুব সমাজকে মাদক থেকে মুক্ত, নতুন ইমিগ্রান্টদের কর্মসংস্থান ও অভিাসন সংক্রান্ত আইনী সহায়তা দেবার জন্য জেবিএ’র আত্মপ্রকাশ ঘটে। এতে সংগঠকের ভূমিকায় অবতীর্ন হন শাহ নেওয়াজ, নাসির আলী খান পল, আহসান হাবীব, ফখরুল আলম, রাব্বী সৈয়দ, মোহাম্মদ আলী, নুরুল আজিম, আহনাফ আলম, আকাশ রহমান ও মনজুর কাদের সহ অনেকেই। শাহ নেওয়াজকে সভাপতি ও রাব্বী সৈয়দকে সাধারন সম্পাদক করে গঠিত হয় নতুন এই সংগঠনের কার্যকরি ও উপদেষ্টা কমিটি।

নব নির্বাচিত কমিটির অন্যান্য কর্মকর্তাদের মধ্যে রয়েছেন আহসান হাবীব, মাকসুদ চৌধুরী, রীনা সাহা, আনজাম সিদ্দিকী রাফি, আহনাফ আলম, রতন মাহমুদ, লুৎফর রহমান, মনজুর কাদের, শামস চৌধুরী রুশো, আসাদুজ্জামান বাবু, মরিয়ম মারিয়া, এডভোকেট কামরুজ্জামান বাবু, শামিউল করিম আলমগীর, সজিব চৌধুরী, বদরুদ্দোজা সাগর, মোতালিব সরকার ও সালেহা ইসলাম। উপদেষ্টা পরিষদে রয়েছেন নাসির আলী খান পল, কাজী আজহারুল হক মিলন, তৈয়বুর রহমান হারুন, এডভোকেট মতিউর রহমান, মোস্তাক আহমেদ নিউটন,আকাশ রহমান, রাফাত হোসেইন, আজাহার হক, রানো নেওয়াজ, নুরুল আজিম,খলিলুর রহমান, কাজি হেলাল আহমেদ, বীর মুক্তিযোদ্ধা আলমগীর ভূ্ঁইয়া, শাহ মোয়াজ্জেম,আকতার রহমান টিপু, এডভোকেট মজিবুর রহমান, শেখ আকতারুল ইসলাম, মোহাম্মদ কবির, মাহবুবুর রহমান বকুল, মুহাম্মদ শহিদুল্লাহ, রুবাইয়া রহমান, কাজি ফৌজিয়া, ডা.নার্গিস রহমান, শেখ হায়দার আলী, আসাদুজ্জামান টিপু, সিরাজুল ইসলাম লিপন ও কামাল ভূঁইয়া।

অভিষেক অনুষ্ঠান শুরু হয় সন্ধ্যা ৭টায় চলে রাত সাড়ে ১১টা পর্যন্ত। অনুষ্ঠানে কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন রুহুল আমিন সিদ্দিকী, কাজি আশরাফ হোসেন নয়ন, ফাহাদ সোলায়মান, আহসান হাবিব, ফিরোজ আহমেদ, কাজী আযম, আলমগীর খান আলম, পরেশ সাহা, অধ্যাপিকা হুসনেয়ারা বেগম, ডা.শাহনাজ বেগম, ফকরুল ইসলাম দেলোয়ার, জে মোল্লা সানী, মহিউদ্দীন দেওয়ান, আতাউর রহমান সেলিম, শাহ শহিদুল হক, আবুল কাশেম, আশরাফুজ্জামান, রকি আলিয়ান, জে এফ এম রাসেল, হাসান জিলানী ও আব্দুর রশীদ বাবু।

অনুষ্ঠানে মনোজ্ঞ সাংস্কৃতিক পর্বে অংশ নেন প্রবাসের জনপ্রিয় সঙ্গীত শিল্পী রানো নেওয়াজ, চন্দন চৌধুরী, কৃষ্ণা তিথি, মোস্তফা অনিক রাজ, কামুরুজামান বকুল ও মরিয়ম মারিয়া। শিল্পীরা মনমুগ্ধকর গানে মাতিয়ে রাখেন আগত দর্শক-শ্রোতাদের।-সুত্র ইউএসএ নিউজ- ছবি পরিচয় এর নিজস্ব

শেয়ার করুন