নিউইয়র্ক     সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

৪ঠা ডিসেম্বর সভা আহবান

নতুন উদ্যোগ ও উদ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২২ | ০১:৪১ অপরাহ্ণ | আপডেট: ২৬ নভেম্বর ২০২২ | ০১:৪১ অপরাহ্ণ

ফলো করুন-
নতুন উদ্যোগ ও উদ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন

নিউইয়র্ক : দীর্ঘ আলোচনা ও জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে সম্পূর্ণ নতুন উদ্যোগ ও উদ্যমে নিউইয়র্কে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠনের সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়েছে।

এই সংগঠন গণতান্ত্রিক পদ্ধতিতে সকল প্রাক্তন শিক্ষার্থীদের (ঢাবিয়ান-দের) সদস্য হওয়ার ও সংগঠনের নেতৃত্ব প্রদানের সুযোগ উন্মুক্ত রাখবে। সকল দলীয়, আঞ্চলিক ও ব্যক্তি স্বার্থের উর্ধে উঠে নতুন এ সংগঠন নিউ ইয়র্ক ও সংলগ্ন এলাকায় বিচ্ছিন্ন থাকা সকল প্রাক্তন ঢাবিয়ানদের সংগঠিত করে তাদের মধ্যে একতা, সৌহার্দ্য, সংযোগ, ও কল্যাণ সাধনে বিভিন্ন শিক্ষামূলক, সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ও বিনোদনমূলক কর্মকাণ্ড সংগঠিত করবে, একই সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নতিকল্পে কর্মসূচি গ্রহণ করবে।

এই সংগঠন নিউ ইয়র্ক ও সংলগ্ন এলাকায় বিচ্ছিন্ন সকল প্রাক্তন ঢাবিয়ানদের সংগঠিত করবে, গণতান্ত্রিকভাবে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের গঠনতান্ত্রিক নিয়ম প্রতিষ্ঠা করে সবাইকে নিয়ে একটি সুসংগঠিত নীতি ও আদর্শের ভিত্তিতে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক, উদার ও যোগ্য নেতৃত্বে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে এবং সম্ভাব্য স্বল্পতম সময়ে যথাযোগ্য মর্যাদায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উৎসব পালনসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করবে।

উপরোক্ত সিদ্ধান্তের আলোকে আগামী ৪ঠা ডিসেম্বর রবিবার দুপুর ১টায় জ্যামাইকার হিলসাইড অ্যাভিনিউস্থ স্টার কাবাব-এ একটি সভা আহ্বান করা হয়েছে।

নিউ ইয়র্ক ও সংলগ্ন এলাকায় বসবাসরত সকল ঢাবিয়ান যারা এই উদ্যোগের সাথে সম্পূর্ণ একমত পোষণ করেন, তাদেরকে এই উন্মুক্ত সভায় দ্বিধাহীন চিত্তে অংশগ্রহণ করতে আহ্বান জানান হচ্ছে। আশা করা যাচ্ছে, এই উদ্যোগে সকল প্রাক্তন ঢাবিয়ান সাড়া দেবেন এবং নতুন সংগঠনের সাথে যুক্ত হবেন।-বিজ্ঞপ্তি প্রেরক মিনহাজ আহমদ।

শেয়ার করুন