নিউইয়র্ক     শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

জালালাবাদ ভবন নিয়ে কম্যুনিটিতে তোলপাড়

পরিচয় রিপোর্ট

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২৩ | ০২:৪৭ পূর্বাহ্ণ | আপডেট: ১০ ডিসেম্বর ২০২৩ | ০২:৪৭ পূর্বাহ্ণ

ফলো করুন-
জালালাবাদ ভবন নিয়ে কম্যুনিটিতে তোলপাড়

যুক্তরাষ্ট্র জালালাবাদ এসোসিয়েশানের নামে নিউইয়র্কে এষ্টোরিয়ায় প্রতিষ্ঠিত জালালাবাদ ভবন নিয়ে কম্যুনিটিতে নতুন করে আলোচনার সুত্রপাত হয়েছে। গত বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে চাউর হয়ে যায় জালালাবাদ ভবন নাকি দেনার দায়ে ফোরক্লোজারে চলে যাচ্ছে! কিছুক্ষণের মধ্যে সারা কম্যুনিটিজুড়ে তোলপাড় শুরু হয়। ঐদিন রাতেই খবর পাওয়া যায়, জনাব বদরুল হোসেন খান এর নেতৃত্বাধীন জালালাবাদ এসোসিয়েশান রবিবার ১০ ডিসেম্বর জ্যাকসন হাইটসে একটি সাংবাদিক সম্মেলন আহবান করেছে। সাংবাদিক সম্মেলনের বিষয়বস্তু অবশ্য এখনো লিখিতভাবে পাওয়া যায়নি।

এ বিষয়ে বিস্তারিত জানার জন্য জালালাবাদ ভবন ক্রয়ের সাথে সংশ্লিষ্ট ময়নুজ্জামান চৌধুরীর সাথে যোগাযোগ করা হয়। তিনি জানান জালালাবাদ ভবন ফোরক্লােজারে যাওয়ার খবরটি সঠিক নয়। অক্টোবর ২০২৩ পর্যন্ত ভবনের মর্টগেজ যথারীতি পরিশোধ করা হয়েছে। একমাসের মর্টগেজ পিছিয়ে থাকলে নিউ ইয়র্ক সিটিতে কি কোন বাড়ী ফোরক্লোজাজারে যেতে পারে ? – পাল্টা প্রশ্ন করেন ময়নুজ্জামান চৌধুরী। তিনি আরো বলেন, ভবন ক্রয়ের সময় যাঁর নিবট থেকে হার্ড মানি কর্জ করা হয়েছিল, তিনি সুদের হার বাড়াতে চান বর্তমান বাজার দরের সাথে সামঞ্জস্য রেখে। এ বিষয়ে তার সাথে আলোচনা অব্যাহত থাকায় নভেম্বর মাসের মর্টগেজ প্রদানে বিলম্ব হচ্ছে, তবে আগামি দুই একদিনের মধ্যে এ বিষয়ে একটি সমঝোতা হবে বলে তাঁরা আশা করছেন। তিনি আরো বলেন, জালালাবাদ ভবনের মর্টগেজ পরশোধে আপাতত: কোন আর্থিক সঙ্কট নেই কেননা ভাড়া বাবদ প্রাপ্ত অর্থ দিয়ে মর্টগেজ পরিশোধ করা সম্ভব।

তিনি গুজবে কান না দেওয়ার জন্য প্রবাসী ভাইবোনদের কাছে আবেদন জানিয়ে বলেন, জালালাবাদ ভবন জালালাবাদবাসীর দীর্ঘদিনের লালিত স্বপ্নের প্রতীক। তাই তাঁরা আশা করেন, যারা এষ্টোরিয়ায় জালালাবাদ ভবন প্রতিষ্ঠার ব্যাপারে বিরোধিতার খাতিরে বিরোধিতা করছেন, নেপথ্যে চক্রান্ত করছেন, তাঁদের শুভবুদ্ধির উদয় হবে এবং প্রবাসের সকল জালালাবাদবাসীর আন্তরিক ঠিকানা ও আস্থার স্থলে পরিণত হবে জালালাবাদ ভবন।

শেয়ার করুন