নিউইয়র্ক     শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সন্তানের জন্য নিউইয়র্ক ষ্টেট কর্মচারিদের মা-বাবর ১২ সপ্তাহের বেতনসহ ছুটি

পরিচয় ডেস্ক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ | ০২:১৩ পূর্বাহ্ণ | আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ | ০২:৩৮ পূর্বাহ্ণ

ফলো করুন-
সন্তানের জন্য নিউইয়র্ক ষ্টেট কর্মচারিদের মা-বাবর ১২ সপ্তাহের বেতনসহ ছুটি

নিউইয়র্ক টেট এর গভর্নর ক্যাথি হকুলের নিশ্চিত করেছেন, আসছে মঙ্গলবার ২১ ফেব্রুয়ারী থেকে সন্তানের জন্য মা-বাবার ১২ সপ্তাহের পূর্ণ বেতনে ছুটি পাওয়ার বিষয়টি কার্যকর হবে। নিউইয়র্ক ষ্টেট প্রশাসনে কর্মরত ১০ হাজারের বেশি কর্মচারি এই নতুন সুবিধা পাচ্ছেন।

গভর্নরের অফিস থেকে আরো জানানো হয়, ইউনিয়নের আওতায় নয় এমন কর্মচারিরাও ছুটির এ সুবিধা পাবেন। এমনকি পালিত সন্তানের জন্যও বাবা-মা ১২ সপ্তাহের বেতনসহ ছুটি পাওয়ার যোগ্য বলে বিবেচিত হবেন। পর্যায়ক্রমে নিউইয়র্কের এক লাখ ৭০ হাজারের বেশি ইউনিয়নভুক্ত কর্মচারির জন্যও ছুটির এ সবিধা সম্প্রসারণ করা হবে। গভর্নর ক্যাথি হকুল এক বিবৃতিতে বলেন, আমাদের কমর্চারিদের আর সন্তানের দেখাশোনা এবং পে-চেকের মধ্যে একটিকে বেছে নেয়ার সংগ্রাম করতে হবে না। নিউইয়র্ক এমন মানবিক উদ্যোগ বাস্তবায়িত করে আমেরিকার মধ্যে অনুসরনযোগ্য অগ্রবর্তী কাজ করেছে।

এই প্রথমবারের মতো নিউইয়র্ক ষ্টেট প্রশাসনের কর্মচারিরা শিশু সন্তান দেখাশোনার ১২ সপ্তাহের সবেতন ছুটি পাচ্ছেন। এর আগে ষ্টেট কর্মচারিদের সন্তান দেখাশোনার জন্য আংশিক বেতনে ছুটি গ্রহণের সুবিধা ছিল। গত স্টেট অব ইউনিয়ন বক্তৃতায় গভর্নর হকুল কর্মচারিদের সুবিধা প্রদানের ঘোষণা দিয়েছিলেন। ষ্টেট ও ফেডারেল সরকারের চাকরি বিধিমালা সমন্বয় করে সন্তান পালনে হিমশিম খাওয়া বাবা-মায়ের জন্যই এই বেতনসহ ছুটি বাস্তবায়ন করা হচ্ছে।

শেয়ার করুন