নিউইয়র্ক     শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শহীদ জিয়ার শাহাদাত বার্ষিকীতে জ্যাকসন হাইটস এলাকাবাসীর দোয়া ও তবারক বিতরণ

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৩ জুন ২০২৩ | ০৬:০৯ পূর্বাহ্ণ | আপডেট: ১২ জুন ২০২৩ | ১০:২২ পূর্বাহ্ণ

ফলো করুন-
শহীদ জিয়ার শাহাদাত বার্ষিকীতে জ্যাকসন হাইটস এলাকাবাসীর দোয়া ও তবারক বিতরণ

গত ৩০মে সোমবার জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রীটস্থ নবান্ন রেস্টুরেন্টের সামনে বাংলাদেশের শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের (বীর উত্তম) ৪২তম মৃত্যুবার্ষিকী বিগত কয়েক বছরের মতো এবছরও নিউইয়র্কে সার্বজনীন অনুষ্ঠান আয়োজন করেছে ‘জ্যাকসন হাইটস এলাকাবাসী’ নামের সংগঠন।

বেলা ৩টা থেকে প্রায় সন্ধ্যা পর্যন্ত দোয়া মাহফিল ও তবারক বিতরণ কর্মসুচীর মাধ্যমে দিবসটা পালন করা হয়েছে।

এবারের আয়োজনের প্রধান সমন্বয়কারী সারওয়ার খান বাবুর নেতৃত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপির জাতীয় কেন্দ্রীয় কমিটির সদস্য জিল্লুর রহমান জিল্লু, বিএনপির জাতীয় কেন্দ্রীয় কমিটির সদস্য মিজানুর রহমান মিল্টন ভুইয়া, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ জসীম ভুইয়া, যুক্তরাষ্ট্র যুবদলের সাবেক সভাপতি জাকির এইচ চৌধুরী, বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সবুজ প্রমুখ।

এবারের আয়োজনের আহবায়ক দেওয়ান মনিরের সভাপতিত্বে এবং আমানত হোসেন আমান ও সরওয়ার খান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি নেতা আব্দুস সবুর, জেবিবিএর সাধারণ সম্পাদক ফাহাদ সোলায়মান, জাতীয়তাবাদী ফোরামের সাবেক সভাপতি রাফেল তালুদার, ফোরামের প্রধান উপদেষ্টা একেএম রফিকুল ইসলাম ডালিম, বিএনপি নেতা গিয়াস উদ্দিন, মাইনুল হাসান মুহিদ, মিজানুর রহমান মিজান, মজিফুর রহমান, মনির হোসেন প্রমুখ।

অনুষ্ঠানের সহযোগিতায় ছিলেন জ্যাকসন হাইটস এলাকাবাসীর সভাপতি শাকিল মিয়া, সাধারণ সম্পাদক জেড আলম নমি, যুগ্ম আহবায়ক আফতাব জনি, শামস জনি, কাজী আমিনুল ইসলাম স্বপন, গোলাম এম হায়দার মুকুট, ইক্তারুজ্জামান রতন, আশরাফুজ্জামান আশরাফ, সমন্বয়কারী রফিকুল ইসলাম ডালিম, প্রফেসর মনিরুল ইসলাম খান, মফিজুর রহমান, বিএন বাদশাহ, জীবন শফিক, শাওন বাবলা, ফারুক হোসেন মজুমদার, নাজমুল হোসেন বাবু, এ জেড এম জাহাঙ্গীর,সংগঠনের সহ সভাপতি মোহাম্মদ মানিক বাবু, সহ সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ দুলাল, সাংস্কৃতিক সম্পাদক আলমগীর খান আলম, সদস্য নিহার সিদ্দিকী, প্রধান উপদেষ্টা মীর নিজামুল হক, মার্শাল মুরাদ, কাজী শাখাওয়াত হোসেন আজম, মাজহারুল রবিন, প্রফেসর রফিকুল ইসলাম, নাসিম আহমেদ, মাজহারুল ইসলাম জনি, মাহবুবুর রহমান মুকুল, যুগ্ম সদস্য সচিব এবি সিদ্দিক পাটোয়ারি, জাহাঙ্গীর আলম জয়, ইশতিয়াক রুমি, মানিক বাবু, শেখ নোমান পলাশ, শফিউদ্দিন মিয়া প্রমুখ।

জ্যাকসন হাইটসের বেশ কিছু ব্যবসায়ী, যুব সমাজ ও এলাকাবাসীদের নিয়ে গড়ে উঠেছে ‘জ্যাকসন হাইটস এলাকাবাসী’। দেশ-জাতি ও জাতীয় নেতাদের প্রতি সম্মান প্রদর্শন এই সব আদর্শে সংগঠনটি এরই মধ্যে দেশ ও প্রবাসে দৃষ্টান্ত স্থাপন করেছে।

সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই প্রথমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী ১৫ আগস্ট পালন করে আসছে। কয়েক বছর পরেই শুরু করে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী পালন। গত বছর পালন করা হয় হুসাইন মুহাম্মদ এরশাদের মৃত্যু বার্ষিকীও।

অনুষ্ঠান আয়োজনকে কেন্দ্র করে আহবায়ক কমিটি গঠন করা হয়। সংগঠনের সভাপতি এবং সাধারণ সম্পাদক সমস্ত কর্মকান্ডের সাথেই থাকেন। জ্যাকসন হাইটস এলাকাবাসীরা প্রতিষ্ঠা করেছে সৌহার্দ্য- স¤প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। এদের আয়োজনে সকল দলের নেতা-কর্মী এবং সমর্থকরা থাকেন এবং স্পন্সরও করে থাকেন। যে কারণে জ্যাকসন হাইটস এলাকাবাসীর অনুষ্ঠানে মানেই অনন্য আয়োজন।

শেয়ার করুন