নিউইয়র্ক     শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্র যুবদলের কমিটি বিলুপ্ত

পরিচয় ডেস্ক

প্রকাশ: ০৩ জুন ২০২৩ | ০৬:০৬ পূর্বাহ্ণ | আপডেট: ০৫ জুন ২০২৩ | ১১:৫০ পূর্বাহ্ণ

ফলো করুন-
যুক্তরাষ্ট্র যুবদলের কমিটি বিলুপ্ত

নিউইয়র্ক : বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটি যুক্তরাষ্ট্র যুবদলের কমিটি বিলুপ্ত করেছে। রোববার (২৮ মে) কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক (সহ সভাপতি) কামরুজ্জামান দুলাল স্বাক্ষরকৃত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী ও সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমদকে কেন্দ্রের সিদ্ধান্ত অবহিত করা হয়েছে এবং তারা এই সিদ্ধান্তের কথা নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, বিগত ১৭ বছর (২০০৬-২০২৩ ইং) ধরে জাকির-সাঈদের নেতৃত্বে যুক্তরাষ্ট্র যুবদলের কমিটি পরিচালিত হয়েছিল। অতি সম্প্রতি আবু সাঈদ আহমদ-কে কেন্দ্রীয় যুবদলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক (যুগ্ম সাধারণ সম্পাদকের পদ মর্যাদায়) এবং ইলিয়াস খান-পল সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে মনোনীত করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ‘কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন আজ ২৮ মে ২০২৩ তারিখ জাতীয়তাবাদী যুবদল যুক্তরাষ্ট্র শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করেছেন।’ একই বিজ্ঞপ্তিতে সৈয়দপুর জেলা যুবদলের আহ্বায়ক কমিটি এবং লালমনিরহাট জেলা যুবদলের ১৮১ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের কথাও বলা হয়েছে।

এব্যাপারে জাকির এইচ চৌধুরী ও আবু সাঈদ আহমদ জানান, যুক্তরাষ্ট্র যুবদলের বর্তমান কমিটির মেয়াদ অনেক আগেই শেষ হয়েছে। আমরাও চাচ্ছিলাম নতুন কমিটি। অবশেষে কমিটি বিলুপ্তের মধ্যদিয়ে নতুন কমিটি গঠনের পথ উন্মুক্ত হলো। আশা করি যুক্তরাষ্ট্রের পরীক্ষিত ও ত্যাগী নেতা কর্মীদের কেন্দ্র মূল্যায়ন করবে এবং কেন্দ্রের পরামর্শে সহসাই যুক্তরাষ্ট্র যুবদলের নতুন কমিটি গঠিত হবে।

এদিকে অতি সম্প্রতি যুক্তরাষ্ট্র যুবদলের নতুন কমিটি গঠনের দাবীতে সো”চার হয়ে উঠেছিলেন সংগঠনের সক্রিয় নেতা-কর্মীরা। তাদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী সম্ভাব্য নেতারা সংগঠনের নেতা-কর্মীদের সাথে যোগাযোগও বৃদ্ধি করে চলেছেন। কেন্দ্র কর্তৃক যুক্তরাষ্ট্র যুবদলের কমিটি বিলুপ্ত হওয়ার খবর ছড়িয়ে পড়ায় প্রবাসের দলীয় নেতা-কর্মীদের মাঝে চাঞ্চল্য দেখা দিয়েছে। খবর ইউএনএ’র।

সুমি/পরিচয়

শেয়ার করুন