নিউইয়র্ক     শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে টিভি সাংবাদিক ও শিশুকে গুলি করে হত্যা

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ | ০৭:২৮ পূর্বাহ্ণ | আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ | ০৭:২৮ পূর্বাহ্ণ

ফলো করুন-
যুক্তরাষ্ট্রে টিভি সাংবাদিক ও শিশুকে গুলি করে হত্যা

নিহত সাংবাদিক ডিল্যান লিয়ন্স। ছবি: স্পেক্ট্রাম নিউজ

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় বন্দুক হামলায় এক টিভি রিপোর্টার ও ৯ বছর বয়সী এক মেয়েকে গুলি করে হত্যা করা হয়েছে। বুধবার ওরলান্ডোতে কয়েক ঘণ্টা আগেই এখানে আরেকজনে গুলি করে হত্যা করা হয়েছিল। এ সময় অপর এক সাংবাদিক ও নিহত শিশুর মাও গুলিবিদ্ধ হয়েছেন। এই গুলিবর্ষণকারীকে আগের হত্যাকাণ্ডের জন্য দায়ী বলে ধারণা করা হচ্ছে। সাংবাদিকরা সেখানে হত্যাকাণ্ডের খবর সংগ্রহ করতে গিয়েছিলেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন হামলাকারী একজন কিশোর। সশস্ত্র অবস্থায় পুলিশ তাকে গ্রেফতার করেছে। পুলিশের তদন্তে সে সহযোগিতা করছে না। পুলিশ আরও জানায়, প্রথম হত্যাকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয়েছিলেন সাংবাদিকরা। সন্দেহভাজন হামলাকারী ঘটনাস্থলে ফিরে আবার গুলিবর্ষণ করে। এতে ডিল্যান লিয়ন্স (২৪) নামের সাংবাদিক নিহত ও জেসে ওয়ালডেন নামের আরেক সাংবাদিক গুলিবিদ্ধ হয়েছেন।

এক সংবাদ সম্মেলনে ওরেঞ্জ কাউন্টি শেরিফ জন মিনা বলেছেন, সাংবাদিকরা নিজেদের গাড়ির পাশে ছিলেন। সাংবাদিকদের গুলি করে সন্দেহভাজ কেইথ মোজেজ (১৯) পাশের একটি বাড়িতে প্রবেশ করে শিশু ও শিশুটির মাকে গুলি করে।

শেরিফ বলেছেন, আহত মা হাসপাতালে রয়েছেন। তার অবস্থা আশঙ্কাজনক। সন্দেহভাজনের অপরাধের দীর্ঘ ইতিহাস রয়েছে। চুরি, বেআইনি অস্ত্রবহন ও গাড়ি চুরির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে সন্দেহভাজন পুলিশ সদস্য মনে করে হয়ত সাংবাদিকদের গুলি করেছে বলে উল্লেখ করেছেন শেরিফ।
এমইউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন