নিউইয়র্ক     শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসি ফিরলে বার্সার আয় কত টাকা বাড়বে

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ মে ২০২৩ | ০১:০৯ পূর্বাহ্ণ | আপডেট: ২৫ মে ২০২৩ | ০১:০৯ পূর্বাহ্ণ

ফলো করুন-
মেসি ফিরলে বার্সার আয় কত টাকা বাড়বে

লিওনেল মেসি। ছবি : সংগৃহীত

লিওনেল মেসি বার্সেলোনায় ফিরলে কাতালানদেরই লাভ। কেননা তার সঙ্গে জড়িয়ে আছে ক্লাবটির আয়ের একাধিক খাত। বার্সায় মেসি ফিরলে কাতালান ক্লাবটি কত টাকা আয় করবে, এ নিয়ে একটি অভ্যন্তরীণ অর্থনৈতিক গবেষণা করেছে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘স্পোর্ত’।

স্পোর্ত জানিয়েছে, মেসি বার্সায় পা রাখার পর তরতর করে তাদের আয় বাড়তে পারে বছরে ২৩০ মিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ২৬৮৩ কোটি টাকার বেশি। পত্রিকাটির দাবি, মেসি ফেরার সঙ্গে নতুন নতুন স্পন্সর পাবে বার্সা। আর সেই খাত থেকে ক্লাবটি আয় করতে পারে ১৫০ মিলিয়ন ইউরো। পাশাপাশি টিকিট বিক্রি করে আয় করতে পারবে ৮০ মিলিয়ন ইউরোর মতো। যেখানে মেসিকে যদি ২৫ মিলিয়ন করেও দেয় তারা। আনুষঙ্গিক আরও খরচাদি বাদ দিয়েও ১০০ মিলিয়ন ইউরো লাভ করতে পারবে লা লিগার ক্লাবটি।

এরই মধ্যে বার্সা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে মেসিকে ফিরিয়ে আনতে। যদিও সৌদির ক্লাব আল হিলাল থেকে ৫০০ মিলিয়ন ইউরোর বিশাল প্রস্তাব মেসির কাছে। কিন্তু মেসি এবং তার বাবা ও ব্যক্তিগত এজেন্ট হের্হে মেসি চাচ্ছেন না এখনই সৌদিযাত্রা করতে। আরও বছরখানেক ইউরোপে থাকতে চান মেসি। তাই তাদেরও প্রথম পছন্দ বার্সা। সে ক্ষেত্রে আর্থিক সুযোগ-সুবিধা কম হলেও মেসিকে পরের মৌসুমে ক্যাম্প ন্যুতে দেখা যাওয়ার সম্ভাবনাই বেশি। সূত্র : সাম্প্রতিক দেশকাল

এসএ/এমএএস/এমইউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন