নিউইয়র্ক     শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মুক্তি পেলেন পিটিআই নেতা কুরেশি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৭ জুন ২০২৩ | ০১:২৫ পূর্বাহ্ণ | আপডেট: ০৭ জুন ২০২৩ | ০১:২৫ পূর্বাহ্ণ

ফলো করুন-
মুক্তি পেলেন পিটিআই নেতা কুরেশি

আদিয়ালা কারাগার থেকে মুক্তি পান শাহ মাহমুদ কুরেশি। ছবি: সংগৃহীত

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ তথা পিটিআইয়ের ভাইস-চেয়ারম্যান শাহ মাহমুদ কুরেশি মুক্তি পেয়েছেন। গত ৯ মে দলটির চেয়ারম্যান ইমরান খানকে গ্রেফতার করা হলে পাকিস্তানজুড়ে যে সহিংসতা ছড়িয়ে পড়ে, সে সংক্রান্ত মামলায় গ্রেফতার হয়েছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী কুরেশি।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ জানিয়েছে, মঙ্গলবার রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগার থেকে মুক্তি পান শাহ মাহমুদ কুরেশি। কারা কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করে বলেছেন, আদালতের নির্দেশে সাবেক পররাষ্ট্রমন্ত্রীকে মুক্তি দেওয়া হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার মুক্তি পাওয়ার পরই আদিয়ালা কারাগারের বাইরে উপস্থিত সংবাদকর্মীদের সঙ্গে কথা বলেন পিটিআইয়ের এই সিনিয়র নেতা। তিনি বলেন, ‘আমি পিটিআই কর্মীদের বলতে চাই, ‘ন্যায়বিচারের পতাকা’ আমার হাতে রয়েছে এবং আমি এখনো এই আন্দোলনের অংশ।’

সাবেক পাক পররাষ্ট্রমন্ত্রী কুরেশি আরও বলেন, তিনি আগামীকাল (আজ বুধবার) পিটিআই চেয়ারম্যান ইমরান খানের সঙ্গে তার লাহোরে জামান পার্কের বাসভবনে গিয়ে দেখা করবেন। সেখানে দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হবে।

পাকিস্তানি গণমাধ্যম সূত্রে জানা যায়, ৯ মের সহিংসতার ঘটনায় পিটিআইয়ের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান চালিয়েছে পাকিস্তানের আইনশৃঙ্খলা বাহিনী। এ প্রসঙ্গে দলীয় কর্মী ও নেতাদের উপর দমন-পীড়নের কথা উল্লেখ করে কুরেশি বলেন, পিটিআই ‘কঠিন পরীক্ষার সময়’ সময় অতিক্রান্ত করছে। ‘তবে আশা হারাবেন না, ‘ন্যায়বিচারের সূর্য’ আবার উঠবে,’ যোগ করেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের এই জ্যেষ্ঠ নেতা।

শেয়ার করুন