নিউইয়র্ক     শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাঝ-আকাশে ফ্লাই দুবাইয়ের ফ্লাইটে হার্ট অ্যাটাকে বাংলাদেশীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ | ০৬:১৭ পূর্বাহ্ণ | আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ | ০৬:১৭ পূর্বাহ্ণ

ফলো করুন-
মাঝ-আকাশে ফ্লাই দুবাইয়ের ফ্লাইটে হার্ট অ্যাটাকে বাংলাদেশীর মৃত্যু

মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে ঢাকাগামী ফ্লাই দুবাইয়ের একটি ফ্লাইটে বাংলাদেশি এক যাত্রীর প্রাণহানি ঘটেছে। শনিবার মাঝ-আকাশে হার্ট অ্যাটাকে ওই যাত্রী মারা গেছেন বলে ফ্লাই দুবাই কর্তৃপক্ষের এক বিবৃতিতে নিশ্চিত করা হয়েছে।

আকাশপথে মেডিক্যাল ইমার্জেন্সি পরিস্থিতি তৈরি হওয়ায় দুবাই ছেড়ে আসা ফ্লাইটটি পাকিস্তানের করাচি বিমানবন্দরে অবতরণ করা হয়েছিল। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা বাংলাদেশি ওই যাত্রীকে মৃত ঘোষণা করেছেন।

বিবৃতিতে ফ্লাই দুবাই বলছে, মেডিকেল ইমার্জেন্সির কারণে স্মার্টউইংসের পরিচালিত ফ্লাই দুবাইয়ের এফজেড ৫২৩ ফ্লাইটটি করাচি বিমানবন্দরে অবতরণ করা হয়েছিল। ১৮ ফেব্রুয়ারি দুবাই ইন্টারন্যাশনাল বিমানবন্দর থেকে ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার পথে ফ্লাইটে ওই জরুরি অবস্থা তৈরি হয়। ‘ফ্লাই দুবাইয়ের এফজেড ৫২৩ ফ্লাইটে বাংলাদেশি একজন যাত্রী মারা গেছেন। ফ্লাই দুবাই ওই যাত্রীর পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানায়।’


বাংলাদেশী ওই যাত্রীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ফ্লাই দুবাই

চিক রিপাবলিকের বিমান সংস্থা স্মার্টউইংস ফ্লাই দুবাইয়ের এফজেড ৫২৩ ফ্লাইটটি পরিচালনা করে। পাকিস্তানি সংবাদমাধ্যম শামা টিভির খবরে বলা হয়েছে, পাকিস্তানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কর্মকর্তাদের মতে, দুবাই থেকে ঢাকাগামী ফ্লাই দুবাইয়ের ওই ফ্লাইটের একজন যাত্রী অসুস্থ হয়ে পড়েন। পরে ফ্লাইটের ক্যাপ্টেন করাচি বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলারের সাথে যোগাযোগ করেন এবং জরুরি অবতরণের অনুমতি চান।

করাচি বিমানবন্দরের কর্মকর্তারা বলেছেন, বিমানটিকে অবতরণের অনুমতি দেওয়া হয়। বিমানবন্দরে অবতরণের সাথে সাথে ওই যাত্রীর জন্য চিকিৎসক এবং একটি অ্যাম্বুলেন্সের ব্যবস্থাও করা হয়েছিল। কিন্তু অবতরণের সময়ই ওই যাত্রী মারা যান বলে চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষার পর ঘোষণা দিয়েছেন।

ফ্লাই দুবাইয়ের ওই বাংলাদেশি যাত্রী হার্ট অ্যাটাকে মারা গেছেন বলে চিকিৎসকরা প্রাথমিকভাবে নিশ্চিত করেছেন। পাকিস্তানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বলছে, বাংলাদেশি ওই যাত্রীর বয়স ৫৯ বছর। তার নাম শাব শেখ।

আমিরাতের এই বিমান সংস্থা বলেছে, ফ্লাইটের একটি দল প্রয়োজনীয় সব ধরনের সহায়তা প্রদান করছে এবং এই বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করছে। এদিকে, চলতি মাসের শুরুর দিকে সংযুক্ত আরব আমিরাত থেকে অস্ট্রেলিয়ার সিডনির উদ্দেশ্যে যাত্রা করা এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মেডিক্যাল ইমার্জেন্সি তৈরি হয়েছিল। পরে ওই ফ্লাইটটি অস্ট্রেলিয়ার পার্থে বিমানবন্দরে জরুরি অবতরণ করা হয়।

এছাড়াও কিছুদিন আগে এমিরেটসের ব্রাসেলগামী আরেকটি ফ্লাইটেও মেডিক্যাল জরুরি অবস্থা তৈরি হয়। পরে সেটি ইরাকের এরবিল বিমানবন্দরে অবতরণ করা হয়। গত বছরের অক্টোবরে চেক-রিপাবলিক-ভিত্তিক স্মার্টউইংসের সাথে চুক্তি স্বাক্ষর করে ফ্লাই দুবাই। চুক্তি অনুযায়ী, চট্টগ্রাম, কলম্বো, ঢাকা, করাচি, মুলতান, মাস্কট এবং শিয়ালকোটসহ নির্বাচিত কয়েকটি রুটে বিমানের ফ্লাইট পরিচালনার জন্য পরবর্তী প্রজন্মের চারটি বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ ইজারা দেয় ফ্লাই দুবাই কর্তৃপক্ষ।

বাংলাদেশের রাজধানী ঢাকায় ২০১১ সালের ফেব্রুয়ারিতে বিমানের ফ্লাইট পরিচালনা শুরু করে ফ্লাই দুবাই। আমিরাতের এই বিমানসংস্থার বহরে ৭৬টি উড়োজাহাজ রয়েছে। বিশ্বের ১১০টিরও বেশি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করছে ফ্লাই দুবাই। সূত্র: খালিজ টাইমস, গালফ নিউজ, শামা টিভি।

শেয়ার করুন