নিউইয়র্ক     বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃষ্টিতে পণ্ড, সোমবার রিজার্ভ ডেতে অনুষ্ঠিত হবে আইপিএল ফাইনাল

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ মে ২০২৩ | ০৩:২০ পূর্বাহ্ণ | আপডেট: ২৯ মে ২০২৩ | ০৩:২০ পূর্বাহ্ণ

ফলো করুন-
বৃষ্টিতে পণ্ড, সোমবার রিজার্ভ ডেতে অনুষ্ঠিত হবে আইপিএল ফাইনাল

রোবাবার রাতে আহমেদাবাদের বৃষ্টি ক্রিকেট ভক্তদের হৃদয়ে রীতিমতো তীরের মতোই বিঁধেছে। কারণ এই বেরসিক বৃষ্টিতে পণ্ড হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নির্ধারিত দিনের ফাইনাল। তবে ম্যাচ পরিত্যাক্ত হয়নি। সোমাবার রিজার্ভ ডেতে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

রোবাবার সন্ধ্যা থেকেই আহমেদাবাদে বৃষ্টি ছিল। সেটা চলেছে রাত পর্যন্ত। রাত ৯টার দিকে একবার বৃষ্টি থেমেছিল, যারফলে উইকেটের কভার সরানো হয়েছিল। কিন্তু মিনিট দশেক পর আবারও সেই বৃষ্টির হানা। এরপর টানা বৃষ্টিতে আর খেলার মতো পরিবেশ হয়ে ওঠেনি। আজকের দিনে নূন্যতম ৫ ওভার করে খেলার শেষ সময় ছিল, রাত ১২টা ৬ মিনিট। তবে মাঠে অতিরিক্ত পানি জমায় সেই নির্ধারিত সময়ের আগেই আজকের দিনে খেলা না চালানোর ঘোষণা দেন আম্পায়াররা। তাতে ম্যাচ গড়িয়েছে রিজার্ভ ডেতে।

আগামীকাল যদি আবারও বৃষ্টি হানা দেয় আর নির্ধারিত সময়ে অন্তত ৫ ওভার করে খেলা সম্ভব না হয়, তাহলে ম্যাচ গড়াবে সুপার ওভারে। আর সেটাও যদি সম্ভব না হয় তাহলে ম্যাচটি পরিত্যাক্ত ঘোষণা করবেন আম্পায়াররা। এমন পরিস্থিতিতে ট্রফি দেওয়ার ক্ষেত্রে বিচার করা হবে লিগ পর্বের ফলাফল। সেখানে পয়েন্ট টেবিলের উপরের দলকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। এই নিয়ম অনুযায়ী গ্রুপ পর্বে শীর্ষে থাকায় চ্যাম্পিয়ন হবে গুজরাট। সূত্র : যুগান্তর

এসএ/এমএএস/এমইউএ/টিএ/পরিচয়

শেয়ার করুন