নিউইয়র্ক     শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিপুল সংখ্যক সাবস্ক্রাইবার হারাল টুইটার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৭ মে ২০২৩ | ০৩:২৬ পূর্বাহ্ণ | আপডেট: ০৭ মে ২০২৩ | ০৩:২৬ পূর্বাহ্ণ

ফলো করুন-
বিপুল সংখ্যক সাবস্ক্রাইবার হারাল টুইটার

টুইটারে ব্লু টিক ‘বিক্রি’ শুরু করেছিলেন সংস্থাটির সিইও ইলন মাস্ক। এর কারণে গত কয়েক মাসের মধ্যেই বিপুল সংখ্যক সাবস্ক্রাইবার হারিয়েছে মাইক্রো ব্লগিং সংস্থাটি।

সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, টুইটারের মালিকানায় আসার পর নতুন নিয়ম চালু করেছিলেন ইলন মাস্ক। টুইটারে ব্লু টিকের জন্য টাকা নেওয়া শুরু করেন তিনি। এমনকি অনেক সেলিব্রেটিদেরও ব্লু টিক কেড়ে নেওয়া হয়েছিল। টাকা মেটানোর পর তা ফিরে পান তারা। কিন্তু এ কারণে টুইটারের প্রতি অনীহা তৈরি হয়েছে বহু ব্যবহারকারীর।

একটি রিপোর্ট বলছে, যারা ব্লু টিক নেওয়ার জন্য সাবস্ক্রাইব করেছিলেন, কয়েক মাসের ব্যবধানে তার অর্ধেকেরও বেশি সাবস্ক্রাইবার হারিয়েছে টুইটার। এই মাইক্রো ব্লগিং সাইটে যেখানে দেড় লক্ষ সাবস্ক্রাইবার ছিল, সেখানে ৩০ এপ্রিল তা কমে দাঁড়িয়েছে ৬৮ হাজার ১৫৭ সাবস্ক্রাইবারে।

এর অর্থ ৮১ হাজার ৮৪৩ ইউজার বা ৫৪.৫ শতাংশই টুইটার সাবস্ক্রিপশন বাতিল করে দিয়েছেন। আসলে অনলাইন সাবস্ক্রিপশন পরিষেবা পেতে মোটা অঙ্কের অর্থ খরচ করতে নারাজ অনেকেই। তাঁদের দাবি, প্রতি মাসে আট থেকে ১১ ডলার খরচ করার পরও অতিরিক্ত কোনও পরিষেবা দেওয়া হচ্ছে না টুইটারের তরফে। পাশাপাশি এই সংক্রান্ত কিছু সমস্যা ইউজাররা তুলে ধরলেও তার সমাধান এখনও করতে পারেনি টুইটার।

সুইটি/পরিচয়

শেয়ার করুন