নিউইয়র্ক     শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু সম্মাননা স্মারক পদক পেলেন জাকারিয়া চৌধুরী

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৭ মে ২০২৩ | ০৬:৫৪ পূর্বাহ্ণ | আপডেট: ২৭ মে ২০২৩ | ০৬:৫৪ পূর্বাহ্ণ

ফলো করুন-
বঙ্গবন্ধু সম্মাননা স্মারক পদক পেলেন জাকারিয়া চৌধুরী

বঙ্গবন্ধু সম্মাননা স্মারক পদক পেলেন নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি, এনআরবি এসোসিয়েশন ইউ এস এর চেয়ারম্যান ও ফোবানার সাবেক চেয়ারপার্সন জাকারিয়া চৌধুরী।

সম্প্রতি ঢাকার বিশ্বসাহিত্য কেন্দ্রে স্বেচ্ছাসেবী সংগঠন আলোকিত জয়ীতা ফাউন্ডেশনের অঙ্গ সংগঠন দুই বাংলা সংস্কৃতি পরিষদের উদ্যোগে আয়োজিত মিলনমেলায় এই সম্মাননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রফেসর ড. আনিসুল আউয়াল। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিচারপতি ড. কাজী রেজা-উল হক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত উপস্থিত ছিলেন, আরব বাংলাদেশ ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান ব্যারিস্টার খায়রুল আলম চৌধুরী, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব আব্দুল করিম, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি, এনআরবি এসোসিয়েশন ইউ এস এর চেয়ারম্যান ও ফোবানার সাবেক চেয়ারপার্সন জাকারিয়া চৌধুরী। অধ্যাপক ডা. পূরবী দেবনাথ, কবি ও সাহিত্যিক রেজাউদ্দিন স্টালিন, তথ্য মন্ত্রণালয়ের উপ-সচিব ড. মুসলিমা মুন ও বাংলাদেশ বেতারের উপ-মহাপরিচালক (অনুষ্ঠান) কামাল আহমেদ। এতে প্রধান আলোচক ছিলেন, দুই বাংলা সংস্কৃতি পরিষদের সভাপতি কবি, গীতিকার, সুরকার কাসেদুজ্জামান সেলিম।

সম্মাননা পাওয়ার পর জাকারিয়া চৌধুরী বলেন, যেকোন সম্মাননা পাওয়া সত্যিই আনন্দের। এই সম্মাননার সাথে বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামটি জড়িত থাকায়, বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ ও বিশ্বব্যাপী বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দেয়ার দায়িত্ব আরো বেড়ে গেলে। অনুষ্ঠানে কলকাতা থেকে উপস্থিত ছিলেন, বাচিক শিল্পী মনীষা ভট্টাচাৰ্য্য ও দেবিকা বন্দ্যোপাধ্যায় এবং সঙ্গীতশিল্পী ও পম্পা রয়।

এছাড়াও উপস্থিত ছিলেন, হোটেল ৭১-এর সিইও ইয়াসমিন নাহার মুন্নী, কণ্ঠশিল্পী মোয়াজ্জেম হোসেন স্বপন ও শাহিন হোসেন, নৃত্যশিল্পী তাবাসসুম আহমেদ, সঙ্গীতশিল্পী শাহনাজ রহমান স্বীকৃতি, আসমা দেবজানী, মিনাহুদা, নাসিমা জলিল, অধ্যাপক ডা. জয়শ্রী রায়।অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতা ছিলেন আলোকিত জয়ীতার প্রধান নির্বাহী ড. সেলিনা আফরীন রীতা প্রমুখ।

শেয়ার করুন