Warning: imagejpeg(/home/s8gfkeoi0moq/public_html/parichoy/wp-content/uploads/socialmark-images/171406563835469.jpg): failed to open stream: Disk quota exceeded in /home/s8gfkeoi0moq/public_html/parichoy/wp-content/plugins/socialmark/includes/frontend.php on line 324

Warning: getimagesize(/home/s8gfkeoi0moq/public_html/parichoy/wp-content/uploads/socialmark-images/171406563835469.jpg): failed to open stream: No such file or directory in /home/s8gfkeoi0moq/public_html/parichoy/wp-content/plugins/socialmark/includes/frontend.php on line 163

  নিউইয়র্ক     বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রবাসী সিরাজগঞ্জ জেলা সমিতির জমজমাট ঈদ পুনর্মিলনী ও বনভোজন অনুষ্ঠিত

পরিচয় ডেস্ক

প্রকাশ: ২৯ জুলাই ২০২৩ | ০৮:৪০ পূর্বাহ্ণ | আপডেট: ২৯ জুলাই ২০২৩ | ০৮:৪০ পূর্বাহ্ণ

ফলো করুন-
প্রবাসী সিরাজগঞ্জ জেলা সমিতির জমজমাট ঈদ পুনর্মিলনী ও বনভোজন অনুষ্ঠিত

২২ জুলাই শনিবার ব্যাথপেজ স্টেট পার্কের ব্লু বার্ড ও ঈগল প্যাভিলিয়নে প্রতিবারের মত এবারও উৎসবমুখর পরিবেশে প্রবাসী সিরাজগঞ্জ জেলা সমিতির বনভোজন ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত অনুষ্ঠিত হয়েছে। বনভোজনে প্রবাসী সিরাজগঞ্জবাসী ও বিভিন্ন উপজেলা যথাক্রমে তাড়াশ-রায়গঞ্জ,শাহজাদপুর,চৌহালী,উল্লাপাড়া,কামারখন্দ,বেলকুচি, কাজিপুর ও সদর থেকে দায়ীত্বপ্রাপ্ত সদস্যদের সাথে সমন্বয়য় করে অনেকেই বনভোজনে অংশগ্রহণ করেন। সেই সাথে উপস্থিত ছিলেন আমন্ত্রীত অতিথিগণ। বনভোজনে অংশগ্রহণকারীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে ছায়া ঘেরা পার্কের পরিবেশ। ব্যক্তিগত গাড়ি ছাড়াও বনভোজনে আগতদের জন্য ছিল বাস সার্ভিস। জ্যাকসন হাইটস থেকে সকাল ৮টায়, ব্রঙ্কস থেকে সকাল ৮:৩০ মিনিটে ও জ্যামাইকা থেকে সকাল ৯টায় বনভোজনে অংশগ্রহণকারী একত্রিত হয়ে বাসযোগে পার্কে এসে উপস্থিত হন।

বেলুন উড়িয়ে বনভোজনের উদ্বোধন করেন মার্কস হোম কেয়ার ও কুইন্স সোস্যাল ডে কেয়ারের সত্তাধিকারী ইঞ্জিনিয়র মাহফুজুল হক। উদ্বোধনী পর্বে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মো: কামরুজ্জামান (কামরুল), সাধারণ সম্পাদক আহম্মদ শলীফ খান মৌসুমীসহ বনভোজন কমিটির কর্মকর্তাগণ। বনভোজন উদযাপন কমিটিতে ছিলেন আহ্বায়ক মো: আব্দুর রউফ লেবু, সদস্য সচিবের দায়িত্বে ছিলেন মো: রুবেল হাসান মুন্সী এবং প্রধান সমন্বয়কারী হিসেবে ছিলেন মো: রেজাউল বারী ও সমন্বয়কারী মো: জাকারিয়া সরকার।

কর্মব্যস্ত জীবনের ফাঁকে প্রবাসী সিরাজগঞ্জবাসী মেতে উঠেন একে অপরের সাথে কুশল বিনিময় আর গল্প-আড্ডায়। দীর্ঘদিন পরে পরিচিতদের কাছে পেয়ে সবাই আলাপচারিতায় মেতে উঠেন। বনভোজনকে সাজানো হয়েছিল নানা আয়োজনে। শিশু-কিশোর, যুবক-যুবতী থেকে শুরু করে নারী ও পুরুষদের নিয়ে ছিল বিভিন্ন ইভেন্ট। অংশগ্রহণকারী ও ইভেন্টে বিজয়ীরা মেতে উঠে উল্লাসে। ছিল রকমারী খাবারের ব্যাবস্থা। দুপুরের খাবার ছাড়াও ছিল বিভিন্ন স্ন্যাক্স, তরমুখ, কোমল পানীয়সহ নানা আয়োজন। দুপুরে সকলকে পরিবেশন করা হয় সাদা ভাত, পলাউল, মুরগী ও গরুর মাংস, ডেজার্টসহ নানা খাবার। ছিল গরম চায়ের ব্যাবস্থাও।

বনভোজনের প্রবাসের জনপ্রিয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করে উপস্থিত সকলকে মুগ্ধ করে তুলেন। বনভোজনের প্রধান আকর্ষণ ছিল র‌্যাফেল ড্র। অসংখ্য পুরস্কারে সাজানো হয়েছিল এবারের র‌্যাফেল ড্র। যার মধ্যে ছিল সোনার গহনা, এয়ার টিকেটসহ আরো ৪০টি আকর্ষণীয় পুরস্কার। টানটান উত্তেজনাপূর্ণ ছিল এই ইভেন্টটি। র‌্যাফেল ড্র পর্বে একে একে বিজয়ীদের নাম ঘোষণা করলে, উল্ল্যাসে ফেটে পড়ে বিজয়ীরা।

এই বনভোজনকে সফল করার জন্য যারা সহযোগিতা করেছেন তাদের মধ্যে ছিলেন ছিলেন মার্কস হোম কেয়ার ও কুইন্স সোস্যাল ডে কেয়ারের কর্ণধার ইঞ্জিনিয়ার মাহফুজুল হক ,কর্ণফুলি ট্যাক্সের কর্ণধার এম এ হাসেম, কিম এন্ড এসোসিয়েটস এর ইঞ্জিনিয়ার খালেক, খামার বাড়ির আব্দুর রহমান বিশ্বাস, সারাহ কেয়ার ইউএসএ’র ড. শাহজাদি পারভিন, ইমিগ্রান্ট এল্ডার হোম কেয়ারের কর্ণধার গিয়াস আহমেদ, এ্যাটর্নি মঈন চৌধুরী, এক্সিট রিয়েলটর এর সারোয়ার খান বাবু প্রমুখ।

নানা আয়োজনে, সময় গড়িয়ে কিছুটা ক্লান্ত শরীরের প্রকৃতির ছায়ায় সূর্য যখন অন্তগামী এমন পরিবেশে সংগঠনের সভাপতি মো: কামরুজ্জামান (কামরুল) সকলের উদ্দেশ্যে বলেন,আমাদের এখন ঘরে ফেরার পালা। আপনাদের অংশগ্রহণ বনভোজনকে প্রাণবন্ত করেছে। আমরা আশা রাখি আগামীতে আবার একত্রিত হবে। তাই আজকের মত এই আনন্দ যজ্ঞের সমাপ্তি ঘোষণা করছি। বনভোজন ও ঈদ পুনর্মিলনী উপলক্ষে ‘যমুনার পাড়ে’ নামে একটি আকর্ষনীয় স্মরনিকা প্রকাশ করা হয়েছে।

শেয়ার করুন