নিউইয়র্ক     শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ  | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিটিআইয়ের পরবর্তী প্রধানের নাম জানালেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৯ মে ২০২৩ | ০৮:০৪ পূর্বাহ্ণ | আপডেট: ২৯ মে ২০২৩ | ০৮:০৪ পূর্বাহ্ণ

ফলো করুন-
পিটিআইয়ের পরবর্তী প্রধানের নাম জানালেন ইমরান খান

পাকিস্তানে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান নিজ দল পিটিআই প্রধানের উত্তরসূরির নাম ঘোষণা করেছেন। তাকে অযোগ্য ঘোষণা করা হলে তার স্থলে দায়িত্ব পালন করবেন শাহ মেহমুদ কোরেশি। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে সংবাদমাধ্যম ডন।

শনিবার লাহোরের জামান পার্কের বাড়িতে সাংবাদিক ও আইনজীবীদের সঙ্গে এক বৈঠকে নিজের রাজনৈতিক উত্তরাধিকারীর নাম ঘোষণা করেন ইমরান খান। তিনি বলেন, যদি আমি অযোগ্য ঘোষিত হই, তাহলে শাহ মেহমুদ কুরেশি এই দলের নেতৃত্ব দেবেন।

ইমরান খান এমন সময় এই সিদ্ধান্তের কথা জানালেন যখন তার বিরুদ্ধে দুর্নীতি থেকে শুরু করে সন্ত্রাসবাদ পর্যন্ত শতাধিক মামলা দায়ের করা হয়েছে। ইমরান খান আশঙ্কা করছেন, তাকেও হয়তো আর রাজনীতি করতে দেওয়া হবে না। চারদিক থেকে তাকে চেপে ধরা হচ্ছে। এদিকে ইমরান খানের আলোচনার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে পাকিস্তান মুসলিম লিগ (এন)। দেশটির এই বিপর্যয়কর পরিস্থিতির মধ্যে অনেক শিক্ষিত নাগরিক পাকিস্তান ছাড়ার চেষ্টা চালাচ্ছেন।


শাহ মেহমুদ কোরেশি।

এদিকে পিটিআই নেতাদের গণহারে দল ত্যাগ নিয়ে ইমরান খান বলেন, পরিস্থিতি খুব দ্রুত পালটে যাবে। আমি শিগিগরই বড় সারপ্রাইজ দিতে যাচ্ছি। তিনি দাবি করেন, কিছু দলীয় নেতা চাপের মুখে দল ছাড়তে বাধ্য হয়েছেন। আবার কিছু আছেন যাদের মুখোশ খুলে গিয়েছিল। এরপরেও আগামী নির্বাচনে পিটিআই জিতবে বলে আত্মবিশ্বাসী ইমরান।

তিনি বলেন, আমাকে গ্রেফতার, অযোগ্য ঘোষণা এবং সর্বশেষ হত্যার পরিকল্পনা চলছে। তিনি তার দলের কর্মীদের সামরিক স্থাপনায় হামলার নির্দেশ দিয়েছেন এমন অভিযোগের জবাবে পিটিআই প্রধান এই দাবি প্রত্যাখ্যান করে বলেছেন যে, তিনি কখনো সহিংসতা ও ভাঙচুরের নির্দেশ দেননি। তিনি আরো বলেন, সেনাবাহিনীর সঙ্গে তার কোনো বিরোধ নেই।

শেয়ার করুন